ভারতে মুসলিমদের বিরুদ্ধে প্রস্তুতি নিতে হিন্দুদের আহ্বান কর্ণাটকের হিন্দুত্ববাদী নেতার

মুহাম্মাদ ইব্রাহীম

0
432

ভারতে মুসলিমদের বিরুদ্ধে প্রতিশোধের প্রকাশ্য হুমকি দিয়ে কথিত ‘আত্মরক্ষার’ প্রস্তুতি নিতে হিন্দুদের আহ্বান জানাল কর্ণাটকের কট্টর হিন্দুত্ববাদী নেতা প্রমোদ মুথালিক। এর আগে এই কট্টর হিন্দুত্ববাদী নেতা ভারতে মাদ্রাসা বন্ধ করে দেয়ার দাবি তুলেছিল।

সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি অফ ইন্ডিয়া (SDPI) ভারতীয় নির্বাচন কমিশনে নিবন্ধিত একটি মুসলিম দল। যারা কর্ণাটকের কয়েকটি গ্রাম ও জেলা ভিত্তিত পঞ্চায়েত নির্বাচনে অংশগ্রহণ করে আসছে। এটি অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমীন (এআইএমআইএম)-এর মতোই গণতান্ত্রিক রাজনৈতিক দল। যারা মাঝেমধ্যে হিন্দুদের দ্বারা নির্যাতিত মুসলিমদের পক্ষেও কথা বলে থাকে।

তবে, এই প্রতিবাদ ও কথা বলাকে কথিত মুসলিম সন্ত্রাসবাদ উস্কে দেয়ার অযুহাত হিসেবে দেখছে হিন্দুত্ববাদীরা। এই অযুহাতে সাংবাদিক সম্মেলন করে ঐ উগ্র নেতা দাবি করেছে যে, মুসলিমরা যদি তাদের SDPI এর কার্যক্রম বন্ধ না করে তাহলে হিন্দুরা মুসলিমদের বিরুদ্ধে প্রতিশোধ নিতে প্রস্তুতি নিবে। এর আগেও হিন্দুত্ববাদী নেতারা মুসলিমদের গণহারে হত্যা করার প্রকাশ্য আহ্বান জানিয়েছে।

সম্প্রতি প্রতিদিনই ভারতীয় মুসলিমদের উপর নিপিড়ীণের খবর পাওয়া যাচ্ছে। গত ২৬ জুলাই ৬ জন দরিদ্র মুসলিম ভিক্ষা করতে গেলে বজরং দলের নেতারা তাদেরকে পিটিয়ে আহত করে। ২৬ জুলাই কর্ণাটকের দক্ষিণ কন্নড়ের সুরথকালে একটি কাপড়ের দোকানে প্রবেশ করে মুহাম্মাদ ফাজিল নামে এক মুসলিম ব্যাবসায়ীকে কুপিয়ে খুন করে উগ্র হিন্দুরা। ২৩ জুলাই উত্তরপ্রদেশে মুসলিম কিশোর স্কুলে ভর্তি হতে গেলে হিন্দু শিক্ষকরা পিটিয়ে হত্যা করে। এগুলো হল বর্তমান ভারতের নিয়মিত চিত্র। বিশেষজ্ঞরা মনে করেন ভারতে মুসলিমদের গণহারে হত্যা মিশনের অংশ হিসেবেই এসব হত্যাকাণ্ড চালাচ্ছে হিন্দুরা৷

এ অবস্থায় মুসলিম বিশেষজ্ঞগণ জানিয়েছেন, হিন্দুত্ববাদী ভারত মুসলিমদের গণহত্যার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। তাদের এখন দরকার শুধু কিছু শক্ত ‘অজুহাত’, যার মাধ্যমে তারা মুসলিম গণহত্যাকে জায়েজ প্রমাণ করে তাদের রামরাজ্য কায়েমের কাজ শুরু করে দিতে পারবে।



তথ্যসূত্র:
———
1. Pramod Muthalik, the chief of Hindu rightwing group, Sri Ram Sena threatened “revenge” against Muslims and called on Hindus to prepare for “self defense”-
https://tinyurl.com/59kjd9c7

2. 6 Muslim Men Dressed as ‘Seers’ Beaten Up by Hindutva Group Members, Case Filed-
https://tinyurl.com/yetp8rup

3. https://alfirdaws.org/2022/07/28/58221/

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন