তুচ্ছ অযুহাতে মুসলিম যুবককে পিটিয়ে খুন, দিলশান হত্যাকাণ্ডে মামলা নেয়নি পুলিশ

ইউসুফ আল-হাসান

1
315

দখলদার ইসরাইল যেভাবে মুসলিমদের খুন করলে শাস্তির মুখোমুখি বা কৈফিয়ত দিতে হয়না, ভারতেও ঠিক একই পরিস্থিতি বিরাজ করছে। এখানে দিন-দুপুরে প্রকাশ্যে মুসলিমদের হত্যা করলেও কোন কৈফিয়ত দিতে হচ্ছেনা।

গত ৩১ জুলাই রাতে ভারতের বিহার রাজ্যের সমষ্টিপুরে ৩৫ বছর বয়সী মুসলিম যুবক মুহাম্মদ মুস্তাকিমকে পিটিয়ে হত্যা করে হিন্দুত্ববাদীরা। গরু চুরির মিথ্যা অভিযোগে হিন্দু যুবকরা নিষ্ঠুরভাবে পিটিয়ে হত্যা করেছে তাকে। কথিত গরু চুরির নামে এর আগেও অসংখ্য মুসলিমকে হত্যা করা হয়েছে এলাকাটিতে। সোশ্যাল মিডিয়ায় পোস্টকৃত ভিডিওতে দেখা যায় হিংস্র হিন্দুত্ববাদীরা অমানবিকভাবে পিটিয়েছে তাকে। কেউ মুখে কেউবা শরীরে পালাক্রমে আঘাত করছে তাকে।

অন্যদিকে গত ২৩ জুলাই ভারতের উত্তরপ্রদেশের কনৌজের মাদাইয়া গ্রামে ‘আরএস ইন্টার কলেজে’ ভর্তি হতে যাওয়া মুসলিম ছাত্র দিলশানকে রুমে তালাবদ্ধ করে পিটিয়ে হত্যা করার ঘটনায় এখন পর্যন্ত মামলা নেয়নি হিন্দুত্ববাদী ভারতীয় পুলিশ।

কনৌজের পুলিশ সুপার (এসপি) অনুপম সিং ভারতীয় গণমাধ্যম ‘দ্যা প্রিন্টকে’ বলেছে, ‘নির্যাতনের অভিযোগগুলি মিথ্যা বলে প্রমাণিত হয়েছে। কিশোরের শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।’

এছাড়াও ময়নাতদন্তের রিপোর্টেও দিলশানকে অসুস্থ বলে প্রামাণ করা হয়েছে। এমনকি মামলা না করতে হুমকি দেয়া হচ্ছে দিলশানের পিতাকে। তবে দিলশানের পিতা ময়নাতদন্তের রিপোর্ট প্রত্যাখ্যান করে নতুন করে তদন্ত করার অনুরোধ জানিয়েছেন।

এই হচ্ছে হিন্দুত্ববাদী ভারতের অবস্থান। যেখানে পুলিশ প্রশাসন থেকে শুরু করে প্রত্যেকটি সেক্টরে মুসলিম বিরোধী কার্যক্রম চলছে। তুচ্ছ সব কারণ দেখিয়েই হিন্দুত্ববাদীরা দিনে-দুপুরে মুসলিমদের খুন করছে। মুসলিমদের জান-মালের নিরাপত্তা যেন হিন্দুত্ববাদীদের ঐচ্ছিক বিষয় হয়ে দাঁড়িয়েছে। তারা ইচ্ছা করলেই কাউকে জখম করছে কিংবা খুন করছে, মালামাল ধ্বংস করছে বা আগুন লাগিয়ে পুড়িয়ে দিচ্ছে। মুসলিম নিধনে সকল ক্ষেত্রেই তারা তাদের কাজকে জায়েজ করার জন্য নানান অযৌক্তিক অজুহাত দাড় করাচ্ছে। পরে হিন্দুত্ববাদী পুলিশ এসে আবার তাদের এসব ভিত্তিহীন দাবির পক্ষ নিয়ে মুসলিমদের উপরেই চড়াও হচ্ছে, তাদেরকে গ্রেফতার-গুম-খুন করছে।

এ অবস্থায় উপমহাদেশের মুসলিমদের নিজ জান-মাল রক্ষায় নববী সুন্নাত অনুসরণের আহ্বান জানিয়েছেন বিশেষজ্ঞ আলিমরা।


তথ্যসূত্র:
——-
1. 35-year-old Muslim man Muhammad Mustaqim was lynched to death in Bihar by Hindu extremists-
https://tinyurl.com/yb7hub5w
2. ‘No illness, he was beaten to death’ — why family of Kannauj Muslim teen wants fresh autopsy
ARCHIVES-
https://tinyurl.com/mr2eu45f
3. ভিডিও লিংক-
https://tinyurl.com/3ahsxadm

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন