হিন্দুত্ববাদী গোক্ষকদের হাতে ১ মুসলিম খুন, আহতদের গ্রেফতারের হুমকি

উসামা মাহমুদ

0
351

হিন্দুত্ববাদী ভারতে কোন ধরণের তদন্ত ছাড়াই শুধুমাত্র সন্দেহের বশবর্তী হয়ে মুসলিম গরু ব্যবসায়ীদের উপর হামলা চালিয়েছে কথিত গো-রক্ষক নামধারী সন্ত্রাসীরা।

গত ২ আগস্ট মঙ্গলবার মধ্যরাতে মধ্যপ্রদেশের নর্মদাপুরম জেলার ব্রাখাদ গ্রামের কাছে উগ্র গোরক্ষকরা শুধু গরু পাচারের সন্দেহে একজন ৫০বছর বয়সী মুসলিম ব্যবসায়ীকে পিটিয়ে খুন করে।

মহারাষ্ট্রের অমরাবতীর বাসিন্দা নাজির আহমেদ নর্মদাপুরম জেলার নন্দেরওয়াদা নামক নিকটবর্তী গ্রাম থেকে শেখ লালা (৩৮) এবং সাইদ মুশতাক (৪০) এর সাথে ২৮ টি গরু নিয়ে যাচ্ছিলেন, তখন একদল কথিত গো-রক্ষক লাঠি ও রডসহ অন্যান্য অস্ত্র নিয়ে হামলা চালায় ঐ মুসলিমদের উপর। ট্রাক থামিয়ে তাদের উপর টর্চার শুরু করে তারা। তখন প্রায় রাত সাড়ে বারোটা বাজে। পরে ঐ মুসলিমদের মৃত মনে করে গোরক্ষকরা চলে গেলে স্থানীয়রা তিনজনকে নিকটস্থ হাসপাতালে নিয়ে যায়।

মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত নাজির হাসপাতালে নিয়ে যাওয়ার পরেই মারা যান। অন্য দু’জন একাধিক গুরুতর আহত অবস্থায় জেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

হিন্দুত্ববাদীদের হামলার ঘটনাটি ঘটেছে “নন্দেরওয়াদা গ্রাম থেকে ৮-১০ কিলোমিটার দূরে, যেখানে তারা গরুগুলিকে তাদের গাড়িতে বোঝাই করেছিল।” সন্ত্রাসী সশস্ত্র গো-রক্ষক আগে থেকেই হামলার জন্য ওৎ পেতে বসেছিল।

সাংবাদিকদের সাথে কথা বলার সময় বেঁচে যাওয়া একজন শেখ লালা বলেছিলেন যে, ৫০-৬০ জনের একটি সশস্ত্রর দল তাদের উপর হামলা করেছিল। “তারা লাঠি ও রড নিয়ে সজ্জিত হয়ে নাজির আহমদকে খুন করে।”

হিন্দুত্ববাদী পুলিশ সন্ত্রাসী খুনীদের ধরতে পারেনি, উল্টো তারা হিন্দুদের হামলা থেকে গুরুতর আহত হয়ে বেঁচে যাওয়া মুসলিমদের নামেই এফআইআর দায়ের করেছে। বেআইনিভাবে গরু পরিবহনের জন্য বেঁচে যাওয়াদের বিরুদ্ধেই মামলা করেছে। হিন্দুত্ববাদী পুলিশ বলেছে, অবৈধভাবে গরু পরিবহনের জন্য বেঁচে যাওয়াদের শীঘ্রই আমরা গ্রেপ্তার করব।

হিন্দুত্ববাদী ভারতে মুসলিমরা সর্বক্ষেত্রেই বৈষ্যমের শিকার হচ্ছেন। আলাদত, পুলিশ প্রশাসন থেকে শুরু করে প্রত্যেকটি সেক্টরে মুসলিম বিরোধী কার্যক্রম চলছে। শুধু সন্দেহের কারণেই তারা মুসলিমদের খুন করার দুঃসাহস দেখাচ্ছে, গুরুতর আহত করছে। পরে হিন্দুত্ববাদী পুলিশ এসে আবার নানান ভিত্তিহীন অজুহাতে মুসলিমদের উপরেই চড়াও হচ্ছে, তাদেরকে গ্রেফতার-গুম-খুন করছে।


তথ্যসূত্র:
——–
1. MP: Vigilantes Lynch Muslim Man, Injure 2 Others Over Suspicion of Cow Smuggling
https://tinyurl.com/2euk8d7d
2. Muslim man lynched by cow vigilantes in Madhya Pradesh
https://tinyurl.com/yavf28x4

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন