কর্ণাটকে বাবরি মসজিদের মত ঈদগাহের মিনার ভেঙ্গে দেওয়ার হুমকি হিন্দু সন্ত্রাসীদের

মাহমুদ উল্লাহ

0
344

কর্ণাটকের বেঙ্গালুরুতে মুসলিমদের ঈদগাহ ময়দানের প্রাঙ্গনে অবস্থিত ঈদগাহের মিনার ধ্বংস করার প্রকাশ্য হুমকি দিয়েছে উগ্র হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা। গত ১০ আগস্ট বুধবার এই ঘটনা ঘটে।

হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা ঈদগাহের জায়গাটি কর্ণাটক স্টেট বোর্ড অফ আউকাফ থেকে রাজ্য সরকারের কাছে হস্তান্তর করার দাবিতে আন্দোলনে নামে। বিশ্ব সনাতন পরিষদের সভাপতি হিন্দুত্ববাদী নেতা ভাস্করন হুমকি দিয়েছে, সে অযোধ্যার বাবরি মসজিদের মত ঈদগাহের মিনারগুলো ভেঙে ফেলবে।

উগ্রবাদী হিন্দু নেতা ভাস্করন দাবি জানিয়েছে যে, ঈদগাহ ময়দানকে “খেলার মাঠ হিসাবে ব্যবহার করা হবে।” এবং ৬ ডিসেম্বরের আগে ঈদগাহ মিনার ভেঙে ফেলার জন্য সরকারকে একটি সময়সীমা দিয়েছে। তার উসকানিতে মহারাষ্ট্র, কেরালা, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ এবং কর্ণাটকের বিভিন্ন অংশে অন্যান্য হিন্দু সংগঠনগুলোও ঈদগাহ কিবলা প্রাচীর ভেঙে ফেলার জন্য বিপুল সংখ্যক উগ্র হিন্দু জনতার সমাবেশ করেছে।

হিন্দু সংগঠনগুলো দাবি করেছে যে, ঈদগাহ মিনারটি ভেঙে ফেলতে হবে। তা না হলে এটি নাকি হিন্দুদের উৎসব উদযাপনের সময় জটিলতা সৃষ্টি করবে।

অথচ, যুগ যুগ ধরে ভারতবর্ষে মসজিদ ও ঈদগাহের মিনারাগুলো মুসলিমদের ইতিহাস ঐতিহ্যের সাক্ষী হয়ে দাঁড়িয়ে আছে। হিন্দুত্ববাদীরা ইসলাম বিদ্বেষের কারণে মুসলিমদের গড়া স্থাপনাগুলো ভেঙ্গে দিচ্ছে। যেন মুসলিম গৌরবমাখা ইতিহাস মুছে ফেলা যায়।

এদিকে ভারতের মুসলিমরা অসাম্প্রদায়িকতা আর তন্ত্র-মন্ত্রের পেছনে পরে নিজেদের এতটাই দুর্বল করে ফেলেছেঙ যে, হিন্দুদের এইসব উস্কানিমূলক কর্মকাণ্ডের প্রতিবাদটুকু তারা করতে পারছেন না। এই দুর্বলতা কাটাতে ইসলামি চিন্তাবীদগণ তাই মুসলিমদেরকে নববী মানহাজ ও আদর্শ আঁকড়ে ধরতে এবং ভবিষ্যৎ বিপদ মোকাবেলায় প্রস্তুত হতে আহব্বান জানিয়েছেন।



তথ্যসূত্র:
——–
1. TheNewsMinute : Hindutva activist threatens to demolish Eidgah wall in Bengaluru
https://tinyurl.com/yuad54db

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন