ব্রেকিং নিউজ || কুখ্যাত ইসলাম বিদ্বেষী সালমান রুশদির উপর হৃদয়-প্রশান্তকারী হামলা

ইউসুফ আল-হাসান

4
1616

কুখ্যাত ইসলাম বিদ্বেষী ও রাসুলুল্লাহ (ﷺ)-এর অবমাননাকারি সালমান রুশদিকে কুপিয়ে গুরুতর আহত করেছেন এক যুবক।

যানা যায়, গতকাল ১২ আগস্ট আমেরিকার নিউইয়র্ক রাজ্যের একটি অনুষ্ঠানে বক্তব্য দিতে উপস্থিত ছিল এই শাতিম। ওই সময় তাকে পরিচয় করিয়ে দিচ্ছিল অনুষ্ঠানের উপস্থাপক। ঠিক তখনই সাহসী এক আমেরিকান যুবক বেশ কয়েকবারের বাধা উপেক্ষা করেই মঞ্চে উঠে যান, এবং আল্লাহর দুশমন রুশদিকে বেশ কয়েকটি ছুরিকাঘাত করেন।

হামলায় মারাত্মক আহত হয়ে রুশদি বর্তমানে নিউইয়র্কের একটি হাসপাতালে লাইফ সাপোর্টে আছে বলে জান যায়। রুশদির বর্তমান পরিস্থিতি জানিয়ে তার এজেন্ট অ্যান্ড্রু উইলি এক বিবৃতিতে জানিয়েছে, ‘রুশদির আঘাত গুরুতর। একটি চোখ হারাতে পারে। তার বাহুর স্নায়ু ক্ষতিগ্রস্ত হয়েছে। ছুরিকাঘাতের কারণে রুশদির লিভারও ক্ষতিগ্রস্ত হয়েছে।’

বিবৃতিতে আরও বলা হয়েছে, রুশদির গলায় ও পেটে ছুরিকাঘাত করা হয়েছে। হামলার পরপরই তাকে হেলিকপ্টারে করে পেনসিলভানিয়ার একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

হামলার পর পরই দুনিয়া জুড়ে শাতিমে  রাসুলদের অন্তরে আতংক ছড়িয়ে পড়েছে। রুশদির অনুরাগি নিকৃষ্ট নাস্তিক ও শাতেম তসলিমা নাসরিন এক টুইট বার্তায় লিখেছে, ‘সালমান রুশদির ওপর হামলার খবর পেয়েছি। আমি বিস্মিত। এমন হবে কখনও ভাবিনি। তিনি পশ্চিমে বসবাস করছেন এবং ১৯৮৯ সাল থেকে সুরক্ষিত আছেন। যদি তার ওপর আক্রমণ করা হয়, তাহলে তো ইসলামের সমালোচনা করা যে কারোর ওপর হামলা হতে পারে। আমার চিন্তা হচ্ছে।’

উল্লেখ যে, ইসলাম বিদ্বেষী কুখ্যাত এ লোক ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান নাগরিক। ১৯৮৮ সালে দ্য স্যাটানিক ভার্সেস নামক এক কুখ্যাত ইসলাম বিদ্বেষী বই লিখে। পরবর্তী পশ্চিমারা তাকে এসব বই লেখার জন্য ‘নাইট’ উপাধি দিয়ে পুরস্কৃত করে। বইয়ে সে ইসলাম ও রাসুলুল্লাহ (ﷺ)-কে চরমভাবে অবমাননা করেছে। ইসলামবিদ্বেষী নাস্তিকচক্র এই নিকৃষ্ট রুশদিকে তাদের ‘আদর্শ’ মনে করে।

এই ঘটনা শাতিমেদের উপর শাস্তি প্রয়োগের বিষয়টি উম্মাহকে আবারো স্মরণ করিয়ে দিয়েছেন; আর এই নিকৃষ্ট জাহান্নামের কীটগুলোর প্রাণনাশ করাই এদের একমাত্র শরীয়ত-বর্ণিত শাস্তি।



তথ্যসূত্র:
——–
1. Salman Rushdie, Satanic Verses author, stabbed at New York event
https://tinyurl.com/2p8pjsd9
2. সালমান রুশদির উপর হামলা-
https://tinyurl.com/yc8fhmxf
3. কথা বলতে পারছেন না সালমান রুশদি-
https://tinyurl.com/2p973ynv

4 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন