ইসরাইলি বর্বরতা || ঘরে ঢুকে ফিলিস্তিনি তরুণকে হত্যা ও লাশ গুম

মুহাম্মাদ ইব্রাহীম

0
280

আর কত কান্না, আর কত ফিলিস্তিনি মায়ের বুক খালি হলে সন্ত্রাসী ইসরাইল শান্ত হবে- তা কারো জানা নেই। প্রতিদিনই কোন না কোন ফিলিস্তিনির প্রাণ কেড়ে নিচ্ছে দখলদার ইসরাইল। এবার ঘরে ঢুকে এক ফিলিস্তিনি তরুণকে পরিবারের সামনেই গুলি করে হত্যা করেছে সন্ত্রাসী ইসরাইলি সেনারা। সোমবার (১৫ আগস্ট) পূর্ব জেরুজালেমের পার্শ্ববর্তী কুফর আকাব শহরে এই ঘটনা ঘটেছে।

ইব্রাহিমের বাবা বলেন, ভোরবেলা তাদের বাড়িতে অভিযান চালায় দখলদার বাহিনী এবং তার ছেলেকে খুব কাছ থেকে মাথায় গুলি করে। ওই অবস্থায় আধা ঘণ্টার বেশি ইব্রাহিমের মরদেহ ঘরের মেঝেতে ফেলে রাখে সেনারা। এরপর তাকে গ্রেফতার করে এবং কিছুক্ষণ পরেই তার মৃত্যু হয়। এরপর মৃত লাশকেই তুলে নিয়ে যায় হানাদার বাহিনী।

নিহত তরুণের বাবা বলেন, আমরা জানি না ওরা কেন আমাদের বাড়িতে এসেছিল। আমি ও আমার আরেক ছেলে লুকিয়ে না থাকলে তারা আমাদেরও মেরে ফেলতো।

ফিলিস্তিনে বেঁচে থাকা এখন ভাগ্যের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে৷ কেউ জানে না আগামীকাল তিনি কি বেঁচে থাকবেন নাকি গ্রেফতার হয়ে পরে থাকতে হবে ইসরাইলি কারাগারে।

গুলি, গ্রেফতার, বোমা হামলা, ঘরবাড়ি গুড়িয়ে দেয়ার মতো মানবাধিকার লঙ্ঘনের সাথে জড়িত ইসরাইল। একেতো অবৈধ রাষ্ট্র অন্যদিকে মানবাধিকার লঙ্ঘন- এরপরও কথিত মানবাধিকার সংস্থা, সুশীল সমাজ, হলুদ মিডিয়া ফিলিস্তিন ইস্যুতে একদম নিরব ভূমিকা পালন করছে। অন্যদিকে ফিলিস্তিনিদের রক্তের সাথে গাদ্দারি করে ইসরাইলের সাথে সম্পর্ক গড়ে তুলেছে আরব শাসকগোষ্ঠী।

এ অবস্থায় ফিলিস্তিনি মুসলিমদের উদ্ধারে মুসলিম জাতিকেই এগিয়ে আসতে হবে বলে জানিয়েছেন উম্মাহ দরদী আলিমগণ।



তথ্যসূত্র:
——–
1. Israeli army kills Palestinian youth in occupied East Jerusalem-
https://tinyurl.com/mrx2urjy
2. video link
https://tinyurl.com/mvd3w2jk

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন