আসামে হিন্দুত্ববাদী বিএসএফের গুলিতে মুসলিম মৎস্যজীবী খুন

উসামা মাহমুদ

0
399

আসামের দক্ষিণ সালমারা জেলায় ভারত-বাংলাদেশ সীমান্তে মনিরুজ্জামান নামে একজন মুসলিম জেলেকে গুলি করে খুন করেছে হিন্দুত্ববাদী বিএসএফ। স্থানীয়রা জানিয়েছেন, তিনি গত ২৪ আগস্ট বুধবার রাতে মাছ ধরার জন্য জাল ফেলতে গিয়েছিলেন। তখনই হিন্দুত্ববাদী সীমান্ত সন্ত্রাসী বাহিনীর সদস্যরা তাকে গুলি করেছে।

দক্ষিণ সালমারা জেলার ডেপুটি সুপারিনটেনডেন্ট অফ পুলিশ (বর্ডার) সাইফুর আলি পিটিআই নিউজ এজেন্সিকে গুলির ঘটনার কথা স্বীকার করে বলেছে, মনিরুজ্জামান, যিনি মাছ ধরার জন্য জাল ফেলতে গিয়েছিলেন, তাকে গুলি করেছে হিন্দুত্ববাদী বিএসএফ। এবং বাড়ি ফেরার পথে তিনি মারা গেছেন।

এক মুসলিমকে খুন করার পর দক্ষিণ সালমারায় মুসলিমদের মাঝে ভয় ও উত্তেজনা বিরাজ করছে। মুসলিমদের ভয় দেখাতে সীমান্তবর্তী গ্রামগুলোতে উপস্থিতি বাড়িয়ে কড়াভাবে টহলদারি করেছে হিন্দুত্ববাদীদের দালাল গাদ্দার পুলিশ।

এভাবেই নিরপরাধ মুসরিমদের খুন করে চলেছে হিন্দুত্ববাদী বাহিনী। সীমান্তজুড়ে ত্রাসের রাজত্ব কায়েম করে রেখেছে মারাঠা বর্গিদের এই উত্তরসুরিরা। এপার-ওপার কোন দেশের মুসলিমদেরকেই বাদ দিচ্ছে না সন্ত্রাসী বিএসএফ। অথচ আমরা কিন্তু এখন পর্যন্ত বিএসএফের গুলিতে কোন হিন্দু নিহত হওয়ার খবর খুব কমই শুনেছি।

পাঠক তাই বুঝে নিন, হিন্দুত্ববাদী বিএসএফ কি উদ্দেশ্যে সীমান্তে হত্যাযজ্ঞ চালাচ্ছে। উদ্দেশ্য হচ্ছে মুসলিমদের হত্যার বিষয়টা সকলের গা-সওয়া করা, এবং সীমান্তে তাদের যেকোনো আগ্রাসনকেও সাধারণ বিষয় বানিয়ে ফেলা।



তথ্যসূত্র:
——–
1. Assam: Muslim Fisherman shot dead near Bangladesh border, locals allege BSF personnel fired
https://tinyurl.com/3ypcty9t

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন