সরকারি প্রতিষ্ঠানে দেশীয় পণ্য ব্যবহারের সিদ্ধান্ত ইসলামি ইমারতের মন্ত্রিসভায়

সাইফুল ইসলাম

0
1159

ইসলামি ইমারতের মন্ত্রিসভার ১৯তম বৈঠকে শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয়ের সুপারিশ অনুমোদন পেয়েছে। ফলে এখন থেকে ইসলামি ইমারতের সকল প্রতিষ্ঠানে যত বেশি সম্ভব দেশীয় পণ্য ব্যবহার করতে হবে।

ইসলামি ইমারতের অফিসিয়াল সূত্র জানিয়েছে, সোমবারে ইসলামি ইমারতের প্রধানমন্ত্রী আলহাজ্জ মোল্লা মুহাম্মাদ হাসান আখুন্দ হাফিজাহুল্লাহ-এর সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সিদ্ধান্ত হয় যে, তথ্য ও সংস্কৃতি মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, হজ্জ ও আওকাফ এবং উচ্চ শিক্ষা মন্ত্রণালয়ের উচিত দেশীয় পণ্য ব্যবহার বিষয়ে জনসচেতনতামূলক কাজে অংশ নেওয়া। এছাড়া শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয়ের উচিত গুণগত ও নির্ভরযোগ্য পণ্য উৎপাদনের জন্য কারখানার মালিকদের উৎসাহিত করা।

মন্ত্রিসভার এই বৈঠকে গণপূর্ত মন্ত্রণালয়ের উপমন্ত্রীর নেতৃত্বে প্রতিনিধিদল, পরিবহন ও বিমান পরিবহন মন্ত্রণালয়ের উপমন্ত্রী, অ্যাটর্নি জেনারেলের সহকারী ও কারিগরি কর্মীদেরকে সালং মহাসড়কের টানেল এবং যানবাহন চলাচল নিবিড়ভাবে পর্যবেক্ষণের দায়িত্ব দেওয়া হয়। এরপর এসব বিষয়ে সমস্যা সংক্রান্ত পরিকল্পনা মন্ত্রিসভায় শেয়ার করার কথা বলা হয়।

ইতোমধ্যে, প্রতিনিধিদলকে সালং মহাসড়ক বরাবর উত্তরে একটি বিকল্প ট্রানজিট রুট তৈরিতে বাজেট, প্রয়োজনীয় সময় এবং কত ক্ষমতায় এটি নির্মাণ করা যেতে পারে, তা হিসেব করে মন্ত্রিসভায় পূর্ণাঙ্গ প্রতিবেদন জমা দেওয়ার দায়িত্ব দেওয়া হয়েছে।

এছাড়া মন্ত্রিসভার বৈঠকে কোল্ডরুম (পণ্য সংরক্ষণাগার) পুনরায় নির্মাণ ও পরিচালনার জন্য অর্থ মন্ত্রণালয়ের করা সুপারিশও অনুমোদন করা হয়েছে। আর এটি বাস্তবায়নে অর্থ মন্ত্রণালয়, শিল্প ও বাণিজ্য, কৃষি, সেচ ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

সবশেষে দোয়ার মাধ্যমে মন্ত্রিসভার উক্ত বৈঠক সমাপ্ত হয়েছে বলে জানান ইসলামি ইমারত কর্তৃপক্ষ।



তথ্যসূত্র :
———
1. Cabinet approves decision of using domestic products in Govt institutions
https://www.alemarahenglish.af/cabinet-approves-decision-of-using-domestic-products-in-govt-institutions/

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধউত্তরপ্রদেশে ৪৪টি মুসলিম পরিবারকে এবার বাড়িঘর খালি করার নির্দেশ
পরবর্তী নিবন্ধসীমান্তে মুসলিম হত্যার মধ্য দিয়ে নতুন বছর শুরু করলো সন্ত্রাসী বিএসএফ