ব্যবসায়ীদের সহযোগিতা করতে প্রস্তুত ইসলামি ইমারত : আব্দুল গনি বারাদার

0
346
[হেরাতে কার্পেট প্রস্তুতকারক কারখানা পরিদর্শনে মোল্লা আব্দুল গনি বারাদার আখুন্দ।]
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

আফগানিস্তান ইসলামি ইমারতের রাজনীতি বিষয়ক মন্ত্রণালয়ের উপ-প্রধানমন্ত্রী মোল্লা আব্দুল গনি বারাদার আখুন্দ হেরাতের একটি কার্পেট প্রস্তুতকারক ফ্যাক্টরি পরিদর্শন করেছেন। এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে সংশ্লিষ্ট দপ্তর।

কারখানা পরিদর্শনের পাশাপাশি হেরাতের কার্পেট প্রস্তুতকরণের সাথে জড়িত বেশ কয়েকজন বিনিয়োগকারী এবং ব্যবসায়ীদের সাথে সাক্ষাত করেছেন তিনি। সাক্ষাতে বিনিয়োগকারী ও ব্যবসায়ীরা নিজেদের বিভিন্ন সমস্যা তুলে ধরে ইসলামি ইমারতের সহযোগিতা প্রার্থনা করেছেন।

ব্যবসায়ী ও বিনিয়োগকারীদেরকে উপমন্ত্রী নিশ্চয়তা দান করেন, তাদের সমস্যাগুলো সমাধানের লক্ষ্যে ইসলামি ইমারত পূর্ণ সহযোগিতা করবে। তাদের প্রতি ইসলামি ইমারত সরকারের আন্তরিক সমর্থনের কথা জানান উপমন্ত্রী এবং যেকোনো সম্ভাব্য উপায়ে ইসলামি ইমারত তাদেরকে সহযোগিতা করতে প্রস্তুত বলে বার বার নিশ্চিত করেন তিনি।

এসময় মোল্লা আব্দুল গনি বারাদার আখুন্দ বিনিয়োগকারী ও ব্যবসায়ীদেরকে নিজ দেশকে গড়ে তুলতে বিনিয়োগ অব্যাহত রাখতে উৎসাহ প্রদান করেন। আফগানিস্তানের অর্থনৈতিক উন্নয়নে তাদের এই বিনিয়োগের ভূমিকা যে কত গুরুত্বপূর্ণ, তার উপর বিশেষ আলোচনা করেন।

আগে আফগানিস্তানের কার্পেট রপ্তানি করতে অন্য দেশের নাম ও ট্রেডমার্ক ব্যবহার করতো হতো। এখন গর্বের সাথে আফগানিস্তানের নামেই রপ্তানি করতে পারেন কার্পেট ব্যবসায়ীরা। হেরাতে কার্পেট কারখানার ক্রমবর্ধমান উন্নতি আজ আফগান কার্পেটের বাজারকে পরিবর্তন করে দিয়েছে।

তথ্যসূত্র:
——-
1. IEA fully Committed to Support, Investors, Businessmen:Deputy PM Baradar
https://tinyurl.com/c6rmw7ue

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআসামে আরো ৩০০ মাদ্রাসা বন্ধ করার ঘোষণা
পরবর্তী নিবন্ধহিন্দু পুলিশকে বিয়ে করতে অস্বীকার করায় গুলি করে বাবাকে খুন