মুসলিমদের বিরুদ্ধে অস্ত্র ধরতে হিন্দু নারীদের আহ্বান জানিয়েছে বিজেপি প্রচারিকা

0
710

সম্প্রতি, ভারতের গুজরাটে এক জনসভায় হিন্দু নারীদেরকে মুসলিমদের বিরুদ্ধে উস্কানি দিয়েছে কাজল সিংগালা ওরফে কাজল হিন্দুস্তানী। নিজেদের মর্যাদা, ধর্ম এবং জাতিকে রক্ষা করার জন্য হিন্দু নারীদেরকে অস্ত্র হাতে তুলে নেওয়ার আহ্বান জানিয়েছে কাজল সিংগালা।

গুজরাটের অধিবাসী কাজল একজন হিন্দুত্ববাদী ধারণার প্রচারিকা এবং বিজেপি কর্মী হিসবে সোশ্যাল মিডিয়া ও বিভিন্ন জনসভায় বক্তব্য প্রদান করে থাকে। ভারতের সাধারণ হিন্দুদের উদ্দেশ্য করে এই মহিলা একের পর এক মুসলিম বিরোধী উস্কানিমূলক বক্তব্য দিয়ে যাচ্ছে।

কাজলের এসব উস্কানিমূলক বক্তব্যের প্রধান এজেন্ডা হচ্ছে হিন্দু নারীদেরকে দেবী কালীর রূপ ধারণ করতে বলা, তাদের সামনে মুসলিমদেরকে অসুর হিসেবে তুলে ধরা। উল্লেখ্য, হিন্দুদের বিশ্বাস কালী দেবী অসুরদের হত্যা করেছিল। তাই হিন্দু নারীদের মধ্যে একধরনের মিথ্যা অনিরাপত্তাবোধ জাগিয়ে তুলে, তাদেরকে মুসলিমদের বিরুদ্ধে অস্ত্র তুলে নিতে আহ্বান জানাচ্ছে কাজল সিংগালা।

কাজল প্রধানত গুজরাটি ভাষায় বক্তব্য দেয়। তার সভাগুলোতে প্রায়ই ৩-৪টি মুসলিম বিদ্বেষী কবিতা পুনরাবৃত্তি করে হিন্দু সম্প্রদায়কে উস্কে দেওয়ার চেষ্টা করছে সে।

গুজরাটের উনা শহরে রাম নবমী উপলক্ষে গত ৩০ শে মার্চ একইভাবে উস্কানিমূলক বক্তৃতা দিয়েছিল কাজল সিংগালা। পুলিশের দেওয়া তথ্য অনুসারে, সেই বকৃতার পর উনায় উত্তেজনা তৈরি হয়। প্রায় ২০০ উগ্র হিন্দুত্ববাদী জড়ো হয়ে পথচারী ও মুসলিমদের বাড়িতে পাথর ও কাঁচের বোতল নিক্ষেপ করে সহিংসতা চালিয়েছিল।

এরপর কাজল সিংগালাকে গ্রেফতার করা হলেও কয়েকদিন পরেই সে জেল থেকে বেরিয়ে আসে।

তথ্যসূত্র:
——-
1. Gujarat: Kajal Hindusthani delivers two anti-Muslim speeches, urges Hindu women to take up arms
https://tinyurl.com/3j3h4ysp

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধহেলমান্দ নদীর পানি নিয়ে ইরান-আফগান সীমান্তে তীব্র গোলাগুলি
পরবর্তী নিবন্ধকাশ্মীর জিহাদের কিংবদন্তি নেতা: শহীদ কমাণ্ডার ইলিয়াস কাশ্মীরি