‘মুসলিমরা সর্বশক্তি দিয়ে আল-আকসাকে রক্ষা করবে’- ফিলিস্তিন ইসলামিক ফতোয়া কাউন্সিল

ইউসুফ আল-হাসান

0
511
অবৈধ বসতি স্থাপনকারী ইহুদিরা নিয়মিত যাতায়াত করছে আল-আকসা প্রাঙ্গনে

মুসলিমদের প্রথম কিবলা পবিত্র বাইতুল মোকাদ্দাসে কথিত ‘থার্ড টেম্পল’ নির্মাণের দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছে জায়নবাদী ইসরাইল- এমন একটি সতর্কবার্তা জারি করেছে ফিলিস্তিন ইসলামিক ফতোয়া কাউন্সিল। গত ২৪ আগস্ট ফিলিস্তিন ফতোয়া কাউন্সিল এ বিষয়ক একটি বিবৃতি প্রকাশ করে।

বিবৃতিতে বলা হয়, অত্যন্ত বিপজ্জনক সময়ের মধ্যদিয়ে যাচ্ছে আল-আকসা মসজিদ। এটা শুধু এজন্য নয় যে, ইহুদিরা এর দখল নিতে সুবিধাজনক অবস্থায় পৌঁছেছে বরং তাদের কাঙ্ক্ষিত ‘থার্ড টেম্পল’ নির্মাণের কাজ ধারাবাহিক ভাবে শুরুর দ্বারপ্রান্তেও পৌঁছে গেছে তারা।

বিবৃতিতে আরো বলা হয়, পবিত্র এই মসজিদের স্থানে ‘থার্ড টেম্পল’ নির্মাণে কোনো ইসরাইলী তাণ্ডব বা ষড়যন্ত্রই মসজিদটির স্বত্বাধিকার, ধর্মীয় ও ঐতিহাসিক অবস্থান পরিবর্তন করতে পারবে না। এটি পুরো মুসলিম বিশ্বের জন্য ওয়াকফকৃত। পৃথিবীর সকল মুসলিম সর্বশক্তি দিয়ে বাইতুল মোকাদ্দাসকে রক্ষা করবে।

এছাড়া ফিলিস্তিনের বর্তমান গ্র‍্যান্ড মুফতি ও ফতোয়া কাউন্সিলের প্রধান শায়েখ মুহাম্মদ হুসাইন পবিত্র কুদসে অনুষ্ঠিত এক বৈঠকে ডেনমার্ক ও সুইডেনে বাকস্বাধীনতার নামে অনবরত ইসলাম বিদ্বেষ ছড়ানো, পবিত্র কুরআন পোড়ানো ও ইসলামী নিদর্শনগুলোর প্রতি অবমাননার বিষয়ে তীব্র নিন্দা জানিয়েছেন।

শায়েখ মুহাম্মদ হুসাইন বলেন, পবিত্র আল-আকসায় ইসরাইলি বাহিনীর তাণ্ডব ও বিশ্বের বিভিন্ন জায়গায় পবিত্র কুরআন পোড়ানোর মতো জঘন্য অপরাধ কোনোভাবেই মেনে নেওয়া যায় না। এসব সন্ত্রাস ও বর্ণবাদী কর্মকাণ্ড মানুষের মাঝে ঘৃণা ও সহিংসতাকে উস্কে দিচ্ছে। এই সবকিছু ধর্মীয় যুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে, যা কখনো বন্ধ হবার নয়।



তথ্যসূত্র:
1. Palestinian council warns of growing Israeli control over al-Aqsa Mosque
https://tinyurl.com/37jmwj62

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধমন্দিরে মাংস নিক্ষেপ করে দাঙ্গা বাঁধানোর ষড়যন্ত্র, হিন্দু গ্রেফতার
পরবর্তী নিবন্ধবহিরাগতদের হামলায় আহত কাশ্মীরি ১২ ছাত্র, একপক্ষকেই শুধু গ্রেফতার