টিটিপির পৃথক অভিযানে ২৯ পাক-সেনা হতাহত

- আলী হাসনাত

0
858
প্রস্তুত টিটিপির লেজারগান স্কোয়াডের সদস্যরা

পাকিস্তানের সীমান্ত অঞ্চলে সামরিক অপারেশন জোরদার করেছে প্রতিরোধ বাহিনী টিটিপি। গত ৬ ও ৭ সেপ্টেম্বর দেশটির চিত্রাল অঞ্চল ছাড়াও অন্য স্থানে টিটিপির অভিযানে অন্তত ২৯ সৈন্য হতাহত হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রমতে, তেহরিক-ই-তালিবান পাকিস্তানের প্রতিরোধ যোদ্ধারা গত ৬ ও ৭ সেপ্টেম্বর পাকিস্তান জুড়ে অন্তত ২৮টি পৃথক অভিযান পরিচালনা করছেন। এর মধ্যে ৬টি অভিযান চালানো হয়েছে ওয়াজিরিস্তান ও খাইবার পাখতুনখোয়া অঞ্চলে।

টিটিপি যোদ্ধারা এই ৬টি অভিযানের প্রথমটি চালান পেশোয়ারের বারা জেলার একটি সেনা ঘাঁটি লক্ষ্য করে। ঘাঁটিতে টিটিপির অতর্কিত আক্রমণে পাকিস্তান সামরিক বাহিনীর ২ সৈন্য নিহত হয় এবং আরও ৩ সৈন্য আহত হয়।

এমনিভাবে দক্ষিণ ওয়াজিরিস্তানের শাকতোই জেলার তালাই এলাকায় একটি সামরিক অবস্থানে ভারী আক্রমণ চালান টিটিপি যোদ্ধারা। এতে পাকিস্তান সামরিক বাহিনীর অন্তত ১২ সদস্য নিহত হয় এবং বাকিরা পালিয়ে যায়। অভিযান শেষে মুজাহিদগণ ঘটনাস্থল থেকে এমজি ওয়ান, রকেট লঞ্চার, রকেট শেল এবং দুটি নাইট ভিশন সহ বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করেন।
এই অভিযানের সময় ক্বারী নাজিব নামের একজন মুজাহিদও শাহাদাত বরণ করেছেন বলে নিশ্চিত করেছেন টিটিপির মুখপাত্র।

অপরদিকে অঞ্চলটির সররোঘা জেলায় পাকিস্তান সেনাবাহিনীর একটি গাড়িতে আইইডি বোমা বিস্ফোরণ ঘটান টিটিপি যোদ্ধারা। এতে ৩ পাকিস্তান সেনা নিহত এবং আরও ২ সেনা সদস্য আহত হয়েছে।

এছাড়াও ট্যাংক, মালাকান্ড এবং ওয়াজিরিস্তানে টিটিপির পৃথক ৩টি অভিযানে পাকিস্তান সামরিক বাহিনীর আরও ৭ সৈন্য হতাহত হয়েছে বলে জানা গেছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধশাবাবের নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ জেলা: নিহত অন্তত ৫৯ শত্রুসেনা
পরবর্তী নিবন্ধমার্কিন আধিপত্যের শেষের শুরু: ঐতিহাসিক ৯/১১ আক্রমণ