রাজস্থানে হিন্দুদের হামলায় আহত মুসলিম যুবকের মৃত্যু

- মাহমুদ উল্লাহ্‌

0
313
উগ্র হিন্দুত্ববাদী জনতার আক্রমণের প্রস্তুতি - ফাইল ছবি।

রাজস্থানের তিজারা নামক স্থানে ওয়াকিল আহমেদ নামে ২২ বছরের এক মুসলিম যুবক হিন্দুদের হামলা ও বেপরোয়া মারধরের শিকার হয়। ১৩ সেপ্টেম্বর ২০২৩ মঙ্গলবার রাতে গুরুতর আহত অবস্থায় মারা যায় সেই যুবক। ৮ সেপ্টেম্বর রাতে বাড়ি ফেরার সময় তিজারা চক থেকে অপহরণ করে হিন্দু গুন্ডারা হামলা চালায়।

আহমেদ হরিয়ানার বিলাসপুরের বাসিন্দা এবং রাজস্থানের মেহরানা গ্রামে থাকতেন। তিনি মৃত্যুর সময় তিন মেয়ে ও স্ত্রী রেখে গেছেন বলে তার পরিবারের সূত্রে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী এবং গ্রামবাসীদের মতে, ওয়াকিলকে বিজেপি নেতা পুরুষোত্তম সাইনি এবং তার গুন্ডারা অপহরণ করে কাছাকাছি একটি জঙ্গলে নিয়ে যায়। পরে গ্রামবাসীরা তাকে আহত অবস্থায় দেখতে পেয়ে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। অবস্থা গুরুতর হওয়ায় তখন তাকে জয়পুরে রেফার করা হয়। এরপর ১২ সেপ্টেম্বর রাতে তাকে মৃত ঘোষণা করা হয়।

সেলিম নামে আহমেদের এক আত্মীয় মকতুব মিডিয়াকে বলেছেন, “ওয়াকিল একজন সাধারণ মানুষ ছিল যার সাথে অন্যদের কোন বিরোধ ছিল না এবং সে তার পরিবারের একমাত্র উপার্জনকারী ছিল।… তাকে শুধুমাত্র তার ধর্মীয় বিশ্বাসের কারণে অর্থাৎ শুধু মুসলিম হওয়ার কারণেই টার্গেট করা হয়েছে।”

উল্লেখ্য, রাজস্থানের আলওয়ার জেলায় ৩০ দিনেরও কম সময়ে মব লিঞ্চিংয়ের এটি দ্বিতীয় ঘটনা। গত মাসে ১৯ আগস্ট, কাঠ কাটার সন্দেহে ২৭ বছর বয়সী এক মুসলিম ব্যক্তিকে পিটিয়ে হত্যা করা হয়েছিল এবং অন্য দুইজনকে আহত করা হয়েছিল বলে জানা যায়।

এর আগে গত ১০ সেপ্টেম্বর রবিবার রাতে তামিলনাড়ু রাজ্যের কোয়েম্বাটুরের কুনিয়ামুথুরে একদল হিন্দু ক্যাডার এক মুসলিম যুবককে আক্রমণ করে। পুলিশ জানিয়েছে, রবিবার রাত ৮.৩০ টার দিকে কুনিয়ামুথুরের কুরিঞ্জি নগরের ২৬ বছর বয়সী এইচ আশিক আলি কুনিয়ামুথুরের গঙ্গা নগরের আট রাস্তার এক কোণে অপেক্ষা করছিলেন। তখন ছয় সদস্যের একটি হিন্দু দল তাকে অহেতুক জিজ্ঞাসাবাদ করে। যার ফলে ঝগড়া হয়। পরে দলবল আশিককে কাঠের লাঠি দিয়ে মারধর করে।
হিন্দু হামলাকারী কয়েকজন হল ২২ বছর বয়সী এস অজাইকুমার, দীনেশকুমার, এবং ভেঙ্কটেশ দীনেশ ও শক্তিভেল।

ভারতজুড়ে ঘটতে থাকা মবলিঞ্চিং-এর মুসলিম নিধনের এই ঘটনাগুলো দিনকে দিন বেড়েই চলেছে, যা ভারতে মুসলিম গণহত্যার রুপরেখার অংশ বলে মনে করছেন বিশ্লেষকরা।



তথ্যসূত্র:
1. Muslim youth succumbed to injuries due to hate crime in Rajasthan
https://tinyurl.com/2s459m4b

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফিলিস্তিনে ইসরাইলি আগ্রসন, এক দিনে নিহত ৬ মুসলিম
পরবর্তী নিবন্ধফটো রিপোর্ট || মার্কিন প্রশিক্ষত দানব ফোর্সের নিকট থেকে এল-লাহেল শহর বিজয়