ইয়েমেনে একিউএপির অভিযানে ২ অফিসার সহ অন্তত ১১ সৈন্য হতাহত

- ত্বহা আলী আদনান

0
328
আনসারুশ শারিয়াহ্‌র অভিযানের কিছু দৃশ্য।
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

ইয়েমেনের আবিয়ান প্রদেশের মুদিয়া জেলায় শত্রু বাহিনীকে টার্গেট করে সফল আইইডি বিস্ফোরণ ঘটিয়েছেন আল-কায়েদা আরব উপদ্বীপ শাখা (AQAP) খ্যাত আনসারুশ শরিয়াহ্‌র প্রতিরোধ যোদ্ধারা। এতে শত্রু দুই অফিসার নিহত এবং আরও ৯ এরও বেশি সৈন্য আহত হয়েছে।

সূত্রমতে, গত ৬ জানুয়ারি শনিবার সংযুক্ত আরব-আমিরাতের ভাড়াটে বাহিনীর গাড়ি বহর লক্ষ্য করে ২টি আইইডি বিস্ফোরণের মাধ্যমে উক্ত আক্রমণটি চালানো হয়েছে। এতে ভাড়াটে বাহিনীর ষষ্ঠ ব্রিগেডের ২টি গাড়ি ধ্বংস হয়ে যায় এবং তাতে থাকা সকল আরোহী হতাহত হয়।

প্রাথমিক তথ্যমতে, মুজাহিদদের উক্ত আক্রমণে ষষ্ঠ ব্রিগেডের ১ম ব্যাটালিয়নের কর্নেল অফিসার আরিফ কাসিম আল-হাজমি এবং অফিসার আম্মার আলী হাম্মাদি নিহত হয়েছে। সেই সাথে অন্তত ৯ সৈন্য আহত হয়েছে, যাদের সবার অবস্থাই আশঙ্কাজনক।

প্রতিরোধ বাহিনী আনসারুশ শরিয়াহ্ সফল এই অভিযানের তথ্য নিশ্চিত করার পাশাপাশি অভিযানের কয়েকটি দৃশ্য প্রকাশ করেছে, যাতে হতাহত সেনাদেরকে কয়েকটি অ্যাম্বুলেন্সে করে ঘটনাস্থল থেকে স্থানান্তরিত করতে দেখা যায়।

উল্লেখ্য, আরব আমিরাতের ভাড়াটে দক্ষিণী বাহিনীর সমর্থিত মিডিয়া সূত্র দাবি করেছে যে, “AQAP-এর মুজাহিদগণ ২০২৩ সালে আবিয়ান এবং শাবওয়াতে এই দক্ষিণী বাহিনীর বিরুদ্ধে প্রায় ৫১টি অভিযান পরিচালনা করছেন। এর ফলে ভাড়াটে বাহিনীর ৫৩ সৈন্য নিহত এবং ১১৪ সৈন্য আহত হয়েছে।”
তবে AQAP কর্তৃক অভিযান ও শত্রু বাহিনীতে হতাহতের বাস্তবিক সংখ্যা আরও বেশি।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধপাকিস্তানে মুজাহিদদের আক্রমণে ১৬ পুলিশ সদস্য হতাহত
পরবর্তী নিবন্ধভারতকে হিন্দু রাষ্ট্র বানাতে মুসলিমদের উপর সহিংসতা চালানোর আহ্বান