ভারতকে হিন্দু রাষ্ট্র বানাতে মুসলিমদের উপর সহিংসতা চালানোর আহ্বান

- মাহমুদ উল্লাহ্‌

0
298
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

হিন্দুত্ববাদী ভারতের মহারাষ্ট্রের সোলাপুর জেলায় ভারতীয় জনতা পার্টি বিজেপির নেতা ও গোশমহলের বিধায়ক টি রাজা সিং স্থানীয় মুসলিমদের উপর সহিংসতা চালানোর প্রকাশ্য আহ্বান জানিয়েছে।

গত ৬ জানুয়ারি ‘সকল হিন্দু সমাজ’ কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে টি রাজা সিং জাফরান-পরিহিত হিন্দুত্ববাদী সমর্থকদেরকে হিন্দু রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য সরাসরি সহিংসতা অবলম্বন করার আহ্বান জানিয়েছে। সে কথিত লাভ জিহাদের প্রসঙ্গ উল্লেখ করে এটি নিয়েও মুসলিমদের বিরুদ্ধে লড়াই করার আহ্বান জানিয়েছে।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেকে সম্বোধন করে রাজা সিং বলেছে, “আমরা মুখ্যমন্ত্রীর কাছে ‘লাভ জিহাদ’ এবং গোহত্যাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আবেদন করছি। রাজ্য সরকার ব্যর্থ হলে আমরাই তাদের শিক্ষা দেব। আমরা এই ‘জিহাদিদের’ চোখ উপড়ে ফেলব এবং তা নিয়ে খেলা করব।”

মুসলিম বিদ্বেষ উসকে দিতে রাজা সিং আরও বলেছে “আজ কি লাভ জিহাদের নামে আমাদের বোন ও মেয়েদের ধর্ষণ করা হচ্ছে না? তাদের ফাঁদে ফেলে তারপর শিশু উৎপাদনের মেশিন হিসেবে ব্যবহার করা হচ্ছে না?”

রাজা সিং হিন্দু জনগণকে মুসলমানদের বয়কট করার আহ্বান জানায়। আবার মুসলিম ব্যবসায়ীদের কাছ থেকে পণ্য ক্রয়কে নিরুৎসাহিত করতে সে বলেছে, “আপনি যদি সাবান বা বিস্কুট বা আটা (গমের আটা) কিনেন, তাহলে এর বিষয়বস্তু সম্পর্কে সতর্ক থাকুন। হালাল হলে কিনবেন না।”

গত নির্বাচনের প্রচারণার সময় সে পরাজিত হলে সহিংসতা চালানোর হুমকি দিয়েছিল।



 

তথ্যসূত্র:

1. Maharashtra: Raja Singh calls for violence for establishing Hindu Rashtra
http://tinyurl.com/5n9b5cd8
2. Maharashtra: BJP’s Raja Singh Advocates Violence for Hindu Rashtra
http://tinyurl.com/5n98dsm7

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধইয়েমেনে একিউএপির অভিযানে ২ অফিসার সহ অন্তত ১১ সৈন্য হতাহত
পরবর্তী নিবন্ধমালিজুড়ে আল-কায়েদার ২৫ অভিযান: হতাহত সাড়ে চার শতাধিক