ইমারতে ইসলামিয়ার মন্ত্রীর সঙ্গে ইসলামিক রিলিফ প্রধানের সাক্ষাৎ

- মুহাম্মাদ মহসিন

0
289

আফগানিস্তানের পল্লী উন্নয়ন ও পুনর্বাসন মন্ত্রনালয়ের মন্ত্রী আলহাজ্ব মোল্লা মুহাম্মদ ইউনুস আখুন্দজাদার সঙ্গে ইসলামিক রিলিফের প্রধান জনাব উমাইর এবং তার প্রতিনিধি দল এক বৈঠকে সাক্ষাৎ করেছেন৷

বৈঠকে ইসলামিক রিলিফের প্রধান ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের মন্ত্রীকে তাদের কার্যক্রম সম্পর্কে পূর্ণ অবগত করেন। এ সময় সংস্থাটির প্রধান ভবিষ্যতে ইমারতে ইসলামিয়ার নির্দেশনা ও জনগণের চাহিদার ভিত্তিতে তাদের সেবা বাস্তবায়ন করার নিশ্চয়তা প্রদান করেন।

উল্লেখ্য, ইসলামিক রিলিফ একটি আন্তর্জাতিক মানবিক উন্নয়ন সংস্থা। এটি ১৯৮৪ সালে যুক্তরাজ্যের বার্মিংহামে প্রতিষ্ঠিত হয় এবং বর্তমানে ৪৫টি দেশে এর কার্যক্রম রয়েছে। তারা বিশ্বজুড়ে মানবিক সহায়তা এবং গৃহহীন পরিবারকে ত্রাণ ও পুনর্বাসন সহযোগিতা দিয়ে থাকে।

বৈঠকে মন্ত্রী আলহাজ্ব মোল্লা মুহাম্মদ ইউনুস আখুন্দজাদা ইসলামিক রিলিফের প্রধানকে স্বাগত জানান এবং সংস্থাটির কার্যক্রমের প্রশংসা করেন। তিনি তাদের আশ্বস্ত করেছেন যে, ইমারতে ইসলামিয়ার নীতি মেনে যে কোন এনজিও আফগানিস্তানে শান্তিপূর্ণভাবে তাদের কাজ পরিচালনা করতে পারবে। তবে তাদের কার্যক্রম যেন স্বচ্ছ ও জনগণের চাহিদাকে অগ্রাধিকার দিয়ে কাজ করা হয় এ সম্পর্কে জোর দেয়া হয়।



 

তথ্যসূত্র:

1. Minister of Rural rehabilitation and development meets head of Islamic Relief organization
http://tinyurl.com/29fr5nd8
2. Islamic Relief
http://tinyurl.com/5c83jwrf

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধঅর্থনৈতিক কমিশনে কাবুল-জালালাবাদ দ্বিতীয় সড়ক নির্মাণ প্রকল্পের অনুমোদন
পরবর্তী নিবন্ধআল কাসসামের ১ সপ্তাহের অভিযানে জায়োনিস্ট বাহিনীর ৬৮টি সামরিক যান ধ্বংস