ইসরায়েলি হামলায় গাজায় আরও ৮৯ জন নিহত

0
132

ফিলিস্তিনের গাজা ভূখণ্ডে ইসরায়েলের হামলায় গত একদিনে আরও ৮৯ ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। একই সময়ে আহত হয়েছেন ১২০ জন।
শুক্রবার সর্বশেষ আপডেটে এ তথ্য জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়।

এক বিবৃতিতে স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, ইসরায়েলের দখলদার বাহিনী ১২ এপ্রিল, শুক্রবার গাজার আটটি স্থানে গণহত্যা চালিয়েছে। তাদের হামলায় গত ২৪ ঘণ্টায় ৮৯ জন ফিলিস্তিনি শহীদ এবং অপর ১২০ জন আহত হয়েছেন। অনেকে ধ্বংসস্তূপের নিচে আটকে আছেন এবং উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছাতে পারছেন না।

সরকারি বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে যে ১২ এপ্রিল, শুক্রবার ভোরে মধ্য গাজার দারাজ এলাকায় একটি বাড়িতে বোমা হামলায় ২৯ ফিলিস্তিনি নিহত এবং কয়েক ডজন ফিলিস্তিনি আহত হয়েছেন। একই শহরের আল-জায়তুন, আল-শুজাইয়া এবং আল-রিমাল এলাকার অন্তত তিনটি বাড়িতে হামলা চালায় দখলদার ইসরায়েলি বাহিনী; এতে বেশ কয়েকজন নিহত হন।

আর নুসেইরাত শরণার্থী শিবিরের উত্তরে ইসরায়েলি বিমান থেকে নিক্ষিপ্ত বোমার আঘাতে ফিলিস্তিনি পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা নিহত হয়েছেন।
এছাড়াও, বাস্তুচ্যুত মানুষদের আশ্রয় নেওয়া একটি স্কুলে ইসরায়েলি বাহিনীর রেইডে কয়েকজন হতাহত হয়েছেন।

ওয়াফা জানায়, সিভিল ডিফেন্সের দলগুলো আল-বালাদ এলাকায় এবং দক্ষিণাঞ্চলীয় শহর খান ইউনিসের আল-আমাল এলাকায় ১৩ জনের গলিত লাশ উদ্ধার করেছে।

ইসরায়েলের হামলায় এখন পর্যন্ত গাজায় ৩৩ হাজার ৬৩৪ জন নিহত হয়েছেন। যাদের বেশিরভাগই নারী ও শিশু। এছাড়া আহত হয়েছেন আরও ৭৬ হাজার ২১৪ ফিলিস্তিনি।


তথ্যসূত্র:
1. Gaza Strip: Israel Killed 89 Palestinians in the Last 24 Hours
https://tinyurl.com/38r267yk

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফটো রিপোর্ট || রিবাতের ভূমিতে আশ-শাবাব মুজাহিদিনের রামাদান
পরবর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ১৪ এপ্রিল, ২০২৪