ফটো রিপোর্ট || রিবাতের ভূমিতে আশ-শাবাব মুজাহিদিনের রামাদান

0
358

আল-কায়েদা পূর্ব আফ্রিকা শাখা হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন। সোমালিয়ার দক্ষিণ ও কেন্দ্রীয় অঞ্চলের সিংহভাগ ভূমি এবং প্রতিবেশি কেনিয়া ও ইথিওপিয়ার বিস্তৃত অঞ্চল নিয়ে প্রতিষ্ঠিত শাবাবের শরিয়াহ্ শাসিত অঞ্চল। সম্প্রতি, এই অঞ্চলের ইসলামি প্রশাসনের অধীনে শরিয়াহ্ প্রতিষ্ঠার লড়াইয়ে নিয়োজিত মুজাহিদদের বেশ কিছু ভিডিও প্রকাশ করেছে হারাকাতুশ শাবাবের আল-কাতাইব মিডিয়া। এর একটি ভিডিও সিরিজ ছিলো ‘রিবাতের ভূমিতে মুজাহিদদের রমাদান’।

ভিডিওটিতে দেখা যায়, হারাকাতুশ শাবাব মুজাহিদগণ পবিত্র রমাদান মাসে রিবাতের ভূমিতে জিহাদের পাশাপাশি মহান রবের নৈকট্য লাভে একাগ্রতার সাথে কুরআন তিলাওয়াত, সাওম পালন ও সালাত আদায় করছেন। সেই সাথে কুরআন ও হাদিসের দরস নিচ্ছেন, এবং তাতে বর্ণিত সওম, জিহাদ ও ইবাদতের ফজিলত নিয়ে আলোচনা করছেন।

ভিডিও সিরিজটিতে ইবাদতের পাশাপাশি পবিত্র রমাদান মাসে রিবাতের ভূমিতে মুজাহিদদের দৈনন্দিন জীবনের কিছু দৃশ্যও ধারণ করা হয়েছে। এতে ফুটে ওঠে মুজাহিদদের মধ্যকার ভালোবাসা ও সহযোগিতার মনোভাব। তাঁরা জ্ঞান অন্বেষণ এবং ইবাদতে সময় কাটানোর পাশাপাশি কিভাবে সাহরি ও ইফতার তৈরিতে একে উপরকে সহায়তা করছেন, তাও ভিডিওতে ধারণ করা হয়েছে।

রিবাতের ভূমিতে মুজাহিদদের রমাদানের দৈনন্দিন জীবনযাত্রার কিছু দৃশ্য দেখুন…

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ১৩ এপ্রিল, ২০২৪
পরবর্তী নিবন্ধইসরায়েলি হামলায় গাজায় আরও ৮৯ জন নিহত