কাশ্মীরে ২টি পৃথক হামলায় ভারতীয় বায়ুসেনা সহ হতাহত ১৭ দখলদার

0
258

ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরের দুটি এলাকায় দখলদার সেনাবাহিনীর উপর ২টি পৃথক হামলার ঘটনা ঘটেছে। এতে ভারতীয় দখলদার বাহিনীর অন্তত ১৭ সৈন্য হতাহত হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, গত ৪ মে, শনিবার কাশ্মীরের পুঞ্জ জেলার কৃষ্ণাঘাঁটি জঙ্গলের কাছে প্রথম অতর্কিত হামলার ঘটনাটি ঘটে। হামলাটি ভারতীয় দখলদার বিমান বাহিনীর একটি কনভয় টার্গেট করে চালানো হয়, অনভয়ে থাকা ২টি গাড়িতে এক ডজনেরও বেশি গুলি আঘাত করে।

ভারতীয় দখলদার সেনাবাহিনী দাবি করেছে, অতর্কিত এই হামলার ঘটনায় তাদের ৫ সৈন্য আহত হয়েছে। স্থানীয় সূত্রগুলো মতে, বেশ কিছু ভারতীয় সেনা আহত হয়েছে, ঘটনাস্থলেই তাদের মধ্যে ৩ জন সেনার অবস্থা আশংকাজনক হয়ে পরে। পরে আহত দখলদার সেনাদের তড়িঘড়ি চিকিৎসার জন্য উধমপুরের কমান্ডো হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এই ঘটনার পর উক্ত এলাকা ঘিরে তল্লাশি শুরু করে ভারতীয় বাহিনী। এদিকে এই রিপোর্ট তৈরি পর্যন্ত কাশ্মীরি কোনো স্বাধীনতাকামী দল হামলার দায় স্বীকার করে নি। যদিও এদিন কাশ্মীরের অনন্তনাগে পরিচালিত অপর একটি হামলার দায় স্বীকার করেছে “টিআরএফ” নামক একটি স্বাধীনতাকামী দল।

টিআরএফ এর বিবৃতি অনুযায়ী, ৪ মে শনিবার, কাশ্মীরের অনন্তনাগ এলাকার ভেরাগ-ওয়াটনার্ড রোডে একটি আইইডি বিস্ফোরণ ঘটান দলটির যোদ্ধারা। বিস্ফোরণের শব্দ এতটাই বিকট ছিলো যে, পার্শ্ববর্তী গ্রামগুলো থেকেও এর আওয়াজ শোনা গিয়েছিল। আর তাতেই ভারতীয় সেনাবাহিনীর 19RR ইউনিটের একটি গাড়ি উল্টে যায়। ফলে দখলদার বাহিনীর ২ সেনা সদস্য নিহত এবং অন্য ১০ সেনা সদস্য আহত হয়। বিপরীতে ভারতীয় বাহিনী দাবি করে যে, অনন্তনাগে সেনাদের বহনকারী গাড়িটি একটি খাদে পড়ে গিয়েছিল। আর তাতে ১ সেনা নিহত এবং অন্য ৯ জন আহত হয়।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধগতিশীল পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে ইমারতে ইসলামিয়ার শিল্পভিত্তিক অর্থনীতি
পরবর্তী নিবন্ধভিডিও || শত্রু বাহিনীকে ধ্বংস করতে আল-কাসসামের মর্টার ও ক্ষেপণাস্ত্র হামলা