ভারতে দলিত যুবককে নগ্ন করে পিটুনি

0
112

ভারতের মধ্যপ্রদেশ রাজ্যে উচ্চ বর্ণের হিন্দুদের দ্বারা নির্মম গণপিটুনির শিকার হয়েছে এক দলিত যুবক। ছতরপুর জেলার ওই ঘটনায় গুরুতর জখম হয়েছেন আক্রান্ত যুবক। গত ২৬ জুন এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, আক্রান্ত যুবক রাতে বাড়ি ফেরার সময় কোতোয়ালি থানার সীমানায় আসলে, তাকে জোর করে তুলে নিয়ে গিয়ে মারধর করে হিন্দু যুবকরা। এ সময় অভিযুক্তদের দলিত যুবককে গালিগালাজ করতেও শোনা যায়। পরে অভিযুক্তরা তাকে নগ্ন করে পালিয়ে যায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, আক্রান্তের মাথা ফেটে রক্ত পড়ছে। সেই অবস্থাতেই তাকে বেল্ট এবং পিস্তলের বাট দিয়ে আঘাত করছে কয়েকজন হামলাকারী। জানা যায়, ভিডিও দেখে পরিচয় সনাক্ত করার পরে দেব ওরফে দেবেন্দ্র ঠাকুর, লাকি ঘোসী এবং আন্নু ঘোসী নামক উচ্চ বর্ণের তিন হিন্দু যুবককে গ্রেফতার করা হয়েছে।

তিন হিন্দু যুবককে গ্রেফতার করা হলেও, কেন দলিত যুবককে মারধর করা হল- এ বিষয়ে কিছু জানায়নি পুলিশ। ধারণা করা হচ্ছে, বর্ণবাদী হামলা সংঘটিত হওয়ার কারণের পুলিশ ঘটনার প্রকৃত কারণ জনসমক্ষে প্রকাশ করছে না।

উল্লেখ্য যে, ভারতে প্রতিনিয়তই নিম্ন শ্রেণির দলিতরা উচ্চ বর্ণের হিন্দুদের হাতে নির্যাতন-নিপীড়নের শিকার হয়, কিন্তু কোন অপরাধীরই উপযুক্ত বিচার করা হয় না।


তথ্যসূত্র:
1. Dalit Man Stripped, Beaten With Belt In Madhya Pradesh, Video Shared Online
– https://tinyurl.com/54ndkwne

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধভারতের আসামে ‘ভুয়া এনকাউন্টারের’ নামে দুই মুসলমান জেলে কে হত্যা করেছে বনরক্ষীরা
পরবর্তী নিবন্ধইথিওপিয়া ও কেনিয়ান বাহিনীর উপর শাবাবের আক্রমণে ১১ সেনা হতাহত