সোমালিয়ায় শাবাবের পৃথক অভিযানে অন্তত ১৩ সেনা হতাহত

0
24

সোমালিয়ার দক্ষিণ ও মধ্যঞ্চলে পশ্চিমা সমর্থিত মোগাদিশু বাহিনীর উপর সফল হামলা চালাচ্ছেন আশ-শাবাব মুজাহিদিন। গত ২৬ সেপ্টেম্বর অঞ্চলটিতে অন্তত ৮টি অভিযান পরিচালনা করছেন মুজাহিদগণ। এর কয়েকটিতে অন্তত ১৩ শত্রু সেনা হতাহত হয়েছে।

শাহাদাহ এজেন্সির তথ্য অনুযায়ী, হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন গত ২৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার, সোমালিয়ার দক্ষিণাঞ্চলীয় জুবা রাজ্যের কিসমায়ো শহরের উপকণ্ঠে একটি সফল অভিযান পরিচালনা করেছেন। মুজাহিদদের এই অভিযানটি শহরের উপকণ্ঠে বোলো-হাজি এলাকায় মোগাদিশু সরকারি বাহিনীর একটি দলকে টার্গেট করে চালানো হলে, সেখানে উভয় বাহিনীর মাঝে তীব্র লড়াই সংঘটিত হয়। এসময় মুজাহিদগণ শত্রু বাহিনীকে পরাস্ত করতে সক্ষম হন, ফলে এই লড়াইয়ে মোগাদিশু বাহিনীর অন্তত ৭ সেনা সদস্য হতাহত হয়েছে।

এদিন শাবেলি রাজ্যের বারিরি শহরে সেনা সমাবেশ লক্ষ্য করে বোমা হামলা চালান মুজাহিদগণ। এতে ১ সেনা অফিসার নিহত এবং আরও ৪ সেনা সদস্য আহত হয়। একই রাজ্যের বলুমারির শহরেও শত্রু সেনাদের টার্গেট করে বোমা বিস্ফোরণ ঘটান মুজাহিদগণ। ফলে বেশ কিছু সেনা সদস্য হতাহত হয়।

আর রাজ্যটির আউদাকলী শহরে একটি অতর্কিত আক্রমণ চালান মুজাহিদগণ। আক্রমণটি শহরের উপকণ্ঠে সেনাবাহিনীর একটি অবস্থান লক্ষ্য করে চালানো হয়। এতে শত্রু বাহিনীতে ব্যাপক হতাহতের ঘটনা ঘটে, সেই সাথে শত্রু বাহিনীর অনেক বস্তুগত ক্ষয়ক্ষতি হয়।

এদিকে মধ্য সোমালিয়ার হিরান রাজ্যের বালদাউইন শহরে একটি সেনা চেকপোস্ট লক্ষ্য করে বোমা হামলা চালান মুজাহিদগণ। এতে মোগাদিশু বাহিনীর ১ সেনা সদস্য আহত হয়।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধসন্ত্রাসী ইসরায়েলের বর্বর হামলায় আরও ৩৯ ফিলিস্তিনি নিহত
পরবর্তী নিবন্ধনাইজারে মুজাহিদদের পৃথক অভিযানে অন্তত ৬৯ সেনা নিহত