ভারতে মুসলিম হত্যার প্রতিবাদে লন্ডনে সর্বদলীয় উলামাদের প্রতিবাদ

0
270

 ভারতের দিল্লিতে মুসলিম গণহত্যার প্রতিবাদে বৃটেনের সর্বদলীয় উলামাদের আহবানে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৪  মার্চ) লন্ডন মুসলিম সেন্টারের গ্রান্ড হলে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সর্বদলীয় উলামার সভাপতি মাওলানা এ কে এম সিরাজুল ইসলামের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হক ও মজলিসে আমেলা সদস্য মাওলানা আবুল হাসনাত চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় ভারতে অব্যাহত সংখ্যালঘু দলন নির্যাতন ও সাম্প্রতিক দিল্লিতে মুসলিম গণহত্যার তীব্র নিন্দা জানিয়েছেন।

সমাবেশে উপস্থিত সিনিয়র উলামা, সাংবাদিক ও কমিউনিটি নেতৃবৃন্দ ভারতের দিল্লিতে সাম্প্রতিক মুসলিম গণহত্যা বর্তমান ক্ষমতাসীন মোদি সরকারের ভারতকে একটি নিরংকুশ হিন্দু রাষ্ট্র গঠনের জন্য মুসলিম বিতাড়নের পরিকল্পনার অংশ বলে আখ্যায়িত করা হয়।

বক্তারা বলেন, ভারত একটি গণতান্ত্রিক ও সেক্যুলার রাষ্ট্র হওয়া সত্তেও গণহত্যায় দিল্লী প্রশাসন ও পুলিশের নিরব ভূমিকা এবং ক্ষেত্র বিশেষে উগ্র সাম্প্রদায়িক হিন্দু আর এস এস ও বিজেপি গুন্ডাদের সহায়ক ভূমিকা পালনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে।

সভায় বক্তারা মোদি সরকারের এন আর সি ও সি এ এ বিলকে ভারতে সংখ্যালঘু বিশেষ করে মুসলিম নাগরিক অধিকার সংকোচন ও মুসলিম বিতাড়নের নীল নকশা বলে উল্লেখ করা হয় এবং অবিলম্বে তা বাতিলের জন্য জোর দাবি জানান।

সভায় চার দফা প্রস্তাব সর্বসম্মতভাবে গৃহীত হয় এবং করোনা ভাইরাস থেকে সকলকে হেফাজত করা ও ভারতে মুসলমানদের নিরাপত্তা বিধানের জন্য মহান আল্লাহর দরবারে দোয়া করা হয়।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন