কাশ্মিরে স্বাধীনতাকামীদের সাথে বন্দুক যুদ্ধে ভারতীয় মালাউন কমান্ডো দলের সব সন্ত্রাসী নিহত

14
1147

ভারত দখলকৃত কাশ্মিরে গেরিলা বিরোধী অভিযান চালাতে গিয়ে ভারতীয়  কমান্ডো মালাউন বাহিনীর স্পেশাল ফোর্সের একটি দলের পাঁচ সদস্যের সবাই খতম হয়েছে।  চলতি এপ্রিল মাসের ৫ তারিখে এই ঘটনা ঘটেছে।

২০১৬ সালে কথিত সার্জিক্যাল স্ট্রাইকে অংশ নিয়েছিল এ পাঁচ কমান্ডোর সবাই। ভারতীয় কোনও কোনও সংবাদ মাধ্যমে গতকাল(মঙ্গলবার) এ সংক্রান্ত ফিচারধর্মী খবর প্রকাশিত হয়েছে। এতে বলা হয়েছে, চলতি মাসের ১ তারিখ থেকে রানডোরি বিহাক নামের এই গেরিলা বিরোধী অভিযান শুরু হয় এবং এতে স্পেশাল ফোর্সের অন্তত দু’টি দল (স্কোয়াড) অংশ নেয়।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর সূত্রে জানা যায়, ভারত জবরদখলকৃত কাশ্মিরের কুপওয়ারার গভীর তুষারাবৃত পার্বত্য এলাকায় যুদ্ধে ‘অভিজ্ঞ’ এ কমান্ডো দলকে হেলিকপ্টারে করে নামিয়ে দেয়া হয় ৪ এপ্রিল স্থানীয় সময় পৌনে ১টায়। এর মাত্র একদিন পরই এ মালাউন দলের সবাইকে খতম করা হয়।

উড়ন্ত হেলিকপ্টার থেকে ‘৪ প্যারা’ দলটির লাফিয়ে নামার ছবিও প্রকাশ করেছে ভারতীয় সংবাদ মাধ্যম। জানা মতে একেই দলটির শেষ ছবি হিসেবে উল্লেখ করা হয়েছে।

কুপওয়ারার এ বন্দুক যুদ্ধকে ভারত দখলকৃত কাশ্মিরের সাম্প্রতিক সময়ের সবচেয়ে মারাত্মক লড়াই বলে অভিহিত করা হয়। নিহত গেরিলাদের কাছাকাছি, কয়েক ফুটের মধ্যেই পাওয়া গেছে ভারতীয় মালাউন কমান্ডোদের লাশ। ধারণা করা হয়, কাশ্মিরের স্বাধীনতাকামী গেরিলা বাহিনীর সঙ্গে মালাউনদের হাতাহাতি সংঘর্ষও হয়।

 

14 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন