ভারতে অপরিকল্পিত লকডাউন : অনাহারে ৫ সন্তানকে গঙ্গায় ফেলে দিলেন মা

0
1222
ভারতে অপরিকল্পিত লকডাউন : অনাহারে ৫ সন্তানকে গঙ্গায় ফেলে দিলেন মা

 করোনার প্রাদুর্ভাবে ভারতজুড়ে চলছে মালাউন মোদি সরকারের অপরিকল্পিত লকডাউন। এতে নিম্ন আয়ের অনেক মানুষের আয়ের পথ বন্ধ হয়ে গেছে। লকডাউনের ফলে গত কয়েকদিন ধরে শিশু সন্তানদের নিয়ে অনাহারে দিন কাটছিল এক অসহায় মায়ের। খাবার জোগাড় করতে না পেরে অবশেষে পাঁচ সন্তানকে গঙ্গায় ফেলে দিয়েছেন তিনি।

ভারতীয় গণমাধ্যম এই সময়ের এক প্রতিবেদনে জানানো হয়েছে, গত রোববার এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের ভাদোহি জেলায়।

খবরে বলা হয়, গত কয়েকদিন ধরে চলা লকডাউনের কারণে আয়ের পথ সম্পূর্ণ বন্ধ হয়ে গিয়েছিল। ঘরে যেটুকু খাবার সঞ্চিত ছিল এই কদিনে তাও ফুরিয়ে গিয়েছিল। খাবারের জোগাড় করতে না পেরে পাঁচ সন্তানকে গঙ্গায় ফেলে দেন ওই নারী।

তবে সূত্রের বরাতে খবরে বলা হয়, অভিযুক্ত নারী একজন দিন আনা দিন খাওয়া শ্রমিক। লকডাউনের ফলে উপার্জন সম্পূর্ণ বন্ধ হয়ে যায় তার। যেটুকু সঞ্চিত অর্থ ও খাবার ছিল তাও শেষ হয়ে যায়।

ফলে তার ও সন্তানদের অনাহারে দিন কাটছিল। ক্ষুধার্ত সন্তানদের কষ্ট সহ্য করতে না পেরেই তিনি তাদের গঙ্গায় ফেলে দেন বলে ওই নারী স্থানীয়দের জানিয়েছেন।

জানা গেছে, করোনা লকডাউনে সবচেয়ে ক্ষতিগ্রস্ত ভারতের গরিব মানুষ। তাদের একটা বড় অংশের মানুষের আয়ের পথ বন্ধ হয়ে গেছে। খাবারে অভাবে ঘরে ঘরে তীব্র হাহাকার চলছে।

লকডাউনের কারণে রাজ্যের একজনও মানুষ অভুক্ত থাকবে না বলে ঢাকঢোল পিটিয়ে প্রচার করছে উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকার। কিন্তু ভাদোহি জেলার ঘটনা রাজ্যের প্রান্তিক মানুষের বিপন্নতার ছবি আরও প্রকট করে তুলেছে।

প্রসঙ্গত ভারতে করোনা-আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে আট হাজার। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন আরও ৯০৯ জন। মৃত ৩৪ জন। এ নিয়ে মোট মৃত ২৭৩ জনে দাঁড়িয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন