ইয়ামান | গুপ্তচরদের একটি টিমকে গ্রেপ্তার করেছে আল-কায়েদা আরব উপদ্বীপ শাখা

0
821
ইয়ামান | গুপ্তচরদের একটি টিমকে গ্রেপ্তার করেছে আল-কায়েদা আরব উপদ্বীপ শাখা

আরব উপদ্বীপ ভিত্তিক আল-কায়েদার অফিসিয়াল ‘আল-মালাহিম’ মিডিয়া ফাউন্ডেশন কর্তৃক গত ২৪ আগস্ট সোমবার প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, ক্রুসেডার আমেরিকা, সৌদি ও আমিরতের গোয়েন্দা পরিষেবার কাজে নিয়োজিত একটি নতুন গুপ্তচর নেটওয়ার্কের সদস্যদের গ্রেপ্তার করেছে আনসারুশ শরিয়াহ্ এর জানবাজ মুজাহিদিন।

বিবৃতিতে বলা হয়েছে যে, গুপ্তচর নেটওয়ার্কের এই সদস্যরা ক্রুসেডার আমেরিকান, সৌদি ও আমিরতের গোয়েন্দা বিভাগের জন্য কাজ করতো। যাদের একটি টিমকে ইতোমধ্যে মুজাহিদগণ গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে। এসকল সদস্যরা মুজাহিদদের নিয়ন্ত্রিত এলাকায় গুপ্তচরবৃত্তি চালাতো এবং মুজাহিদদের গাড়ি ও সাইটগুলোতে ইলেক্ট্রনিক চিপ বসিয়ে দিতো। যার ফলে ক্রুসেডার ও মুরতাদ বাহিনী অতি সহজেই মুজাহিদদের টার্গেট করে ড্রোন ও বিমান হামলা চালাতো।

এছাড়াও এসকল নিকৃষ্টতম গুপ্তচর নেটওয়ার্কের সদস্যসরা সাধারণ মানুষদের বিভিন্নভাবে চাপ ও ভয় দেখিয়ে এবং তাদের সাথে অনৈতিক আচরণের মাধ্যমে তাদেরকে মুজাহিদদের বিরুদ্ধে প্ররোচিত করতো।

বিবৃতিতে আরও যোগ করা হয়েছে যে, এই পদক্ষেপগুলির জন্য ক্রুসেডার ও মুরতাদ বাহিনী চিকিৎসক, জনসেবক, ত্রাণকর্তা ও বিভিন্ন সংগঠনের কর্মকাণ্ডে যুক্ত এমন লোকদেরকেই নিযুক্ত করা হতো। যার ফলে সহজেই তারা মুজাহিদ ও সাধারণ মুসলিমদের নিকট পৌঁছে যেতো।

এমনই এক গুপ্তচর ডাক্তার ‘মুহাম্মদ আল-ইউসূফ’ কে কিছুদিন পূর্বে মুজাহিদগণ বন্দী করেছিলেন, অতঃপর মুজাহিদগণ জনসম্মুখে তাকে মৃত্যুদণ্ড এবং ক্রুশবিদ্ধকরণ করেছেন।

বিবৃতিতে সতর্কবাণী হিসেবে বলা হয়েছে, যারা গোয়েন্দা কর্মকাণ্ডে অংশ নিয়েছে তারা যেন সেচ্ছায় আনসারুশ শরিয়াহর কাছে আত্মসমর্পণ করে এবং তানযিম থেকে জারি করা সাধারণ ক্ষমা লাভের জন্য মুজাহিদদের হাতে গ্রেপ্তার হওয়ার আগেই যেন তারা সেচ্ছায় এটি করে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন