বাবরি মসজিদ ভাঙ্গায় সরাসরি হাজির ছিল বিজেপি মন্ত্রী: স্বীকারোক্তি নিয়ে তোলপাড়

0
552
বাবরি মসজিদ ভাঙ্গায় সরাসরি হাজির ছিল বিজেপি মন্ত্রী: স্বীকারোক্তি নিয়ে তোলপাড়

অন্যায় ভাবে বাবরি মসজিদ শহীদ করে দেওয়া হয়েছিল। কিন্তু কোনও অন্যায় তো নয়ই, উল্টো বাবরি মসজিদ শহীদ করে ‘ঐতিহাসিক ভুল’ শুধরে নেওয়া হয়েছে বলে এবার মন্তব্য করেছে ভারতের কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর।

শুধু তাই নয়, যে দিন বাবরি মসজিদ শহীদ করে দেওয়া হয়, সে দিন করসেবক সন্ত্রাসীদের দলে সেও শামিল ছিল বলে জানিয়েছে। তাঁর এই মন্তব্যে নতুন করে বিতর্ক দানা বেঁধেছে ভারতে।

‘মন্দির ভেঙে মসজিদ গড়ার প্রমাণ পাওয়া যায়নি বলে জানিয়েছে সুপ্রিম কোর্ট। সম্পূর্ণ বেআইনি ভাবে মসজিদ শহীদ হয়েছিল বলেও জানিয়েছে শীর্ষ আদালত। তবুও মসজিদের স্থানে রাম নির্মাণের আদেশ দেওয়া হয়েছে। সুপ্রিম কোর্টের সেই নির্দেশে অযোধ্যায় শহীদ বাবরি মসজিদের জায়গায় রামমন্দির নির্মাণের কাজ শুরু হয়ে গিয়েছে। তার জন্য ভারতজুড়ে শুরু হয়েছে চাঁদা সংগ্রহ।

মন্দির নির্মাণের জন্য যাঁরা অর্থ দিচ্ছে, তাঁদের সম্মান জানাতে সম্প্রতি দিল্লিতে বিজেপির দফতরে বিশেষ অনুষ্ঠানের আয়োজন হয়। সেখানেই শহীদ বাবরি মসজিদ প্রসঙ্গ টেনে আনে জাভড়েকর।

’ ১৯৯২ সালের ৬ ডিসেম্বর করসেবকরা মিলে বাবরি মসজিদ শহীদ করে। সেই দিন সেও করসেবকদের দলে শামিল ছিল বলে স্বীকার করে জাভড়েকর।

এমনকি, মসজিদ শহিদ করাম মত জঘন্য কাজ সে ঐতিহাসিক ভুল শুধরে নেওয়া হয়েছে বলে মন্তব্য করে।

সে বলেছে, ‘‘১৯৯২ সালের ৬ ডিসেম্বরের ঘটনার প্রত্যক্ষ সাক্ষী আমি। সেই সময় যুব মোর্চার অংশ ছিলাম। করসেবক হিসেবে অযোধ্যায় ছিলাম ওই দিন। লক্ষ লক্ষ করসেবকদের সঙ্গে মঞ্চে উপস্থিত ছিলাম আমিও। আগের দিন ওখানেই রাত কাটিয়েছিলাম আমরা। তখনও তিনটি গম্বুজ দেখা যাচ্ছিল। তার পর দিনই গোটা পৃথিবী দেখল, কী ভাবে ঐতিহাসিক ভুল শুধরে নেওয়া হল।’’ জাভড়েকরের এই বক্তৃতার ভিডিও তুলে ধরে টুইটারে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন অনেকেই।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধমার্কিন সেনাবাহিনীতে শ্বেতাঙ্গ সদস্য নিয়ে উদ্বেগ, বিভক্তিকে মার্কিন জাতি
পরবর্তী নিবন্ধসোমালিয়া | মুজাহিদদের ৯টি হামলায় তটস্থ মুরতাদ বাহিনী