কর্মক্ষেত্রে যৌন নিপীড়নের শিকার ৫ লক্ষ ৯ হাজার মার্কিন সৈন্য

5
938
কর্মক্ষেত্রে যৌন নিপীড়নের শিকার ৫ লক্ষ ৯ হাজার মার্কিন সৈন্য

কথিত সভ্যতার মুখোশদারী ক্রুসেডার মার্কিন যুক্তরাষ্ট্রের কেবল সামরিক বাহিনীতেই গত ১০ বছরে ১ লক্ষ ৩৫ হাজার সৈন্য যৌন নিপীড়নের শিকার হয়েছে।

গত ২ রা জুলাই শুক্রবার মার্কিন নিরাপত্তা অধিদপ্তর, পেন্টাগনের প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, বিগত ২০১০ সাল থেকে মার্কিন সামরিক বাহিনীতে প্রায় ১ লক্ষ ৩৫ হাজার সৈন্য কর্মক্ষেত্রে যৌন হেনস্থার শিকার হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, মার্কিন সামরিক বাহিনীতে চাকুরিকালে ৬৫ হাজার ৪০০ নারী সেনা সদস্য ও ৬৯ হাজার ৬০০ পুরুষ সেনা সদস্য কর্মক্ষেত্রে যৌন নির্যাতনের শিকার হয়েছে।

তবে, ইন্ডিপেন্ডেন্ট রিভিউ কমিশনের প্রতিবেদন অনুযায়ী, মার্কিন সামরিক বাহিনীতে কর্মরত প্রায় ৫ লক্ষ ৯ হাজার সৈন্য যৌন হেনস্থার শিকার হয়েছে।

মার্কিন সেনাপ্রধান ও সামরিক বাহিনীর জয়েন্ট চিফ ও স্টাফের চেয়ারম্যান মার্ক মিলি সম্প্রতি সামরিক বাহিনীতে যৌন নির্যাতনের সত্যতা স্বীকার করে বলে,”এই লক্ষ লক্ষ যৌন নির্যাতিত সৈন্যরা স্পষ্ট প্রমাণ করে যে, মার্কিন সামরিক বাহিনীতে যৌন হেনস্থার সংষ্কৃতি এখনো বদলায়নি।” সে আরও বলেঃ নেতারা এই বিষফোঁড়া উপড়ে ফেলতে ব্যর্থ হয়েছে।

তবে, পেন্টাগন প্রতিবেদনে যুক্তরাষ্ট্রের সেনাপ্রধান মার্ক মিলির প্রসঙ্গ উল্লেখ করে, মার্কিন সামরিক বাহিনীতে যৌন নিপীড়ন বন্ধে উর্ধতন কর্মকর্তাদের উদাসীনতাকেই দোষারোপ করা হয়।

 

5 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন