বাহরাইন সফররত ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রীর ইসরাইলি দূতাবাস উদ্বোধন।

0
885
বাহরাইন সফররত ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রীর ইসরাইলি দূতাবাস উদ্বোধন।

বাহরাইন সফরকালে গত বৃহস্পতিবার রাজধানী মানামাতে ইসরাইলি দূতাবাস উদ্বোধন করেছে ইহুদিবাদী সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী ইয়ায়ির লাপিদ। গত বছর সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় কথিত ‘ইবরাহীমি চুক্তির’ মাধ্যমে ইসরাইলের সাথে বাহরাইনের কূটনীতিক সম্পর্ক প্রতিষ্ঠার এক বছর পর মানামায় দূতাবাস খুললো ইসরাইল। খবর – নয়া দিগন্ত।

দূতাবাস উদ্বোধনের পর এক টুইট বার্তায় ইয়ায়ির লাপিদ বলে, ‘বাহরাইনে আমরা আনুষ্ঠানিকভাবে ইসরাইলের দূতাবাস খুলেছি। আমরা একমত হয়েছি, ইসরাইলে বাহরাইনের দূতাবাস এই বছরের শেষে খোলা হবে।’

সুদু দূতাবাস খোলাই নয়, সন্ত্রাসী লাপিদের সফরের মধ্য দিয়ে বাহরাইনের রাষ্ট্রীয় এয়ারলাইন্স গালফ এয়ার মানামা-তেলআবিব বাণিজ্যিক ফ্লাইট চলাচলও শুরু করেছে। বাহরাইনি দালাল পররাষ্ট্রমন্ত্রী আবদুল লতিফ আল-জায়ানির সাথে বৈঠকের পর বেশ কিছু দ্বিপক্ষীয় সমঝোতা চুক্তিও স্বাক্ষর করে এই লাপিদ।

একদিকে সন্ত্রাসী ইসরাইলি বাহিনী ফিলিস্তিনি মুসলিমদের নিয়ম করে হত্যা করছে প্রতিদিন, আর অন্যদিকে আরবের দালাল নেতারা

ইসরাইলের সাথে কূটনৈতিক সম্পর্ক স্থাপন করার মাধ্যমে জায়নবাদীদের গোলামির প্রতিযোগিতায় নেমেছে।

উল্লেখ্য, বাহরায়িনের আগে গত জুনে ইবরাহীমি চুক্তিতে অংশ নেয়া সংযুক্ত আরব আমিরাত ও মরক্কোতে সফর করে সেখানেও ইসরাইলের কূটনীতিক দফতর উদ্বোধন করে এই সন্ত্রাসী ইহুদি পররাষ্ট্রমন্ত্রী।

আরব দেশগুলোতে একের পর এক ইসরাইলি দূতাবাস ও কূটনীতিক দফতর খোলা প্রসঙ্গে ইসলামী চিন্তাবীদগণ বলেন যে এটা আরবের গাদ্দার নেতাদের গোপন ইহুদিপ্রীতি ও মুসলিম উম্মাহ্‌র সাথে গাদ্দারির বহিঃপ্রকাশ। অনেক আরব রাজা-বাদশা ও উমারাদের একাধিক ইহুদি স্ত্রী থাকার বিষয়টিও সামনে নিয়ে এসেছেন অনেক বিশ্লেষক। আর সেই ইহুদি নারীদের গর্ভজাত সন্তানরাই আস্তে আস্তে সেই দেশগুলোর নেতৃত্বে উঠে আসছে, মুহাম্মাদ বিন সালমান যার প্রকৃষ্ট উদাহরণ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধ৩০টি মসজিদ বন্ধ করে দিয়েছে ফ্রান্স
পরবর্তী নিবন্ধইনফোগ্রাফি | পাক-তালিবানের ৩৭ টি হামলায় ১৪৯ নাপাক সেনা হতাহত