আল-কায়েদার দুর্দান্ত অভিযানে ২৬ মালিয়ান সেনা হতাহত, ৬ টি গাড়িসহ বিপুল গণিমত লাভ

0
626
আল-কায়েদার দুর্দান্ত অভিযানে ২৬ মালিয়ান সেনা হতাহত, ৬ টি গাড়িসহ বিপুল গণিমত লাভ

পশ্চিম আফ্রিকার দেশ মালির মোপ্তি রাজ্যে দেশটিতে ক্রুসেডার ফ্রান্সে গোলাম মুরতাদ সরকারি বাহিনীর উপর এ্যামবুশ ও হামলা চালিয়েছেন আল-কায়েদার শাখা জামায়াত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমীনের (JNIM) মুজাহিদগন।

স্থানীয় মুজাহিদদের ধারণকৃত ৩ টি ভিডিও ফুটেজ ও বিভিন্ন ওপেন সোর্স ইন্টেলিজেন্স একাউন্টের প্রদত্ত তথ্য ঘেঁটে জানা যায়, গত ৬ অক্টোবর সকাল ১১:২৫ মিনিটের সময়, মোপ্তি রাজ্যের বানদিয়াগারা-বানকাস অঞ্চলের মধ্যবর্তী একটি সড়কে মুরতাদ মালিয়ান (ফামা) বাহিনীর একটি কনভয় লক্ষ্য করে ইম্প্রোভাইজড বিস্ফোরক দ্বারা হামলা চালিয়েছেন মুজাহিদগণ। এরপর পাশেই লুকিয়ে থাকা মুজাহিদগণ কনভয়টি ঘিরে তীব্র আক্রমণ চালাতে শুরু করেন। ফলে ঘটনাস্থলেই কয়েক ডজন সেনা নিহত ও আহত হয়, ধ্বংস করা হয় মুরতাদ বাহিনীর ৩ টি যানবাহন।

বামাকো নিউজ তাদের এক রিপোর্টে জানিয়েছে, দেশটির বান্দিয়াগড়া কমিউনিটি হেলথ সেন্টারের একটি সূত্র নিশ্চিত করেছে যে, মুজাহিদদের উক্ত সফল হামলায় ঘটনাস্থলেই ১৬ সেনা নিহত ও আরো ১০ সেনা আহত হয়েছে। বাকি সেনারা পালিয়ে গেছে।

আর এই অভিযান শেষে মুজাহিদগণ বিপুল পরিমাণ গনিমত পেয়েছেন। স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, মুজাহিদিনরা ২টি হেভি ও ২টি মিডিয়াম মেশিনগান, ১২টি বিভিন্ন মডেলের একে সিরিজের রাইফেল, ৩৮টি ম্যাগাজিন, বক্স ও বেল্ট ভর্তি গুলি পেয়েছেন। এছাড়া ব্যাগ, বুট জুতা, মোবাইল, ফার্স্ট এইড কিট সহ আরো অনেক সরঞ্জাম এবং ৬টি জীপ গাড়িও মুজাহিদগণ গনিমত পেয়েছেন।

আর বরকতময় এই অভিযানের সময় একজন মুজাহিদও শাহাদাত বরণ করেছেন বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম।

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন