মালিতে সন্ত্রাসের বিরুদ্ধে আল-কায়েদার যুদ্ধ: নিহত ২৮ সন্ত্রাসী

0
891
মালিতে সন্ত্রাসের বিরুদ্ধে আল-কায়েদার যুদ্ধ: নিহত ২৮ সন্ত্রাসী

পশ্চিম আফ্রিকার দেশ মালির সেগু রাজ্যে একটি মিলিশিয়া গ্রুপের উপর বড়ধরণের সফল অভিযান চালিয়েছেন আল-কায়েদা শাখা “জেএনআইএম” এর জানবায মুজাহিদিন। যাতে কমপক্ষে ২৮ সন্ত্রাসী নিহত হয়েছে।

বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত সংবাদ হতে জানা যায়, গত ৮ অক্টোবর সেগু রাজ্যের মারিকো অঞ্চলে “ডোজো” মিলিশিয়া বাহিনীর একটি আস্তানায় হঠাৎ প্রবল হামলা চালান জে.এন.আই.এম এর জানবায মুজাহিদিন। এসময় মিলিশিয়াদের সাথে দীর্ঘক্ষণ গুলাগুলি হয় মুজাহিদদের। তবে মুজাহিদদের তীব্র আক্রমণের ফলে খুব দীর্ঘ সময় টিকে থাকতে পারেনি সন্ত্রাসী মিলিশিয়া সদস্যরা, ফলে এলাকা ছেড়ে পালানোর চেষ্টা করে তারা। কিন্তু ততক্ষণে মুজাহিদদের প্রবল হামলায় অন্তত ২৮ সন্ত্রাসী ঘটনাস্থলেই নিহত হয়।

অভিযান শেষে মুজাহিদগণ মিলিশিয়াদের আস্তানা থেকে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র গনিমত পেয়েছেন। মুজাহিদদের ধারণকৃত একটি ভিডিও ফুটেজে দেখা যায়, মুজাহিদদের প্রাপ্ত গণিমতের মধ্যে রয়েছে শত শত রাউন্ড গুলি, শটগান শেল, হান্টিং রাইফেল, একে সিরিজের রাইফেল, পিস্তল, নগদ অর্থ, মোবাইল সহ আরো অনেক যুদ্ধ সরঞ্জাম।

মুসলিমদের জানমালের নিরাপত্তা দিতে ক্রুসেডারদের পদলেহী মুরতাদ সরকারের পোষা এসব গুন্ডাদের বিরুদ্ধে প্রায় প্রতি সপ্তাহেই সফল অভিযান চালাচ্ছেন মুজাহিদ।

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন