জুমুআর নামাজের জায়গায় গোবরের স্তুপ দিয়ে উৎসবে মেতেছে হিন্দুরা

0
1336
জুমুআর নামাজের জায়গায় গোবরের স্তুপ দিয়ে উৎসবে মেতেছে হিন্দুরা

ভারতে একের পর এক মুসলিমবিদ্বেষী ঘটনা ঘটে চলেছে। একদিকে হিন্দুত্ববাদীরা কমর বেঁধে মুসলিম গণহত্যার প্রস্তুতিনিচ্ছে, আরেক দিকে মুসলিমদের ব্যবসা-কদান-পারত বন্ধ করে ও মারধর করে একের পর এক করা হচ্ছে উস্কানিমূলক আচরণ।

অবস্থা দৃষ্টে তাই বিশ্লেষকরা মনে করছেন, হিন্দুত্ববাদীরা চাইছে মুসলিমদের উত্তেজিত করে যেকোনো উসিলা তৈরির মাধ্যমে হত্তাজজ্ঞ শুরু করতে।

এসব উস্কানিমূলক আচরণের অংশ হিসেবে হিন্দুতত্ববাদী সরকার বিভিন্ন স্থানে জুমুয়ার নামাজের অনুমতি বাতিল করে। আর এবার কিনা জুমুআর নামাজ আদায়ের জায়গায় গোবরের স্তুপ তৈরি করে নামাজে বাধা দিয়ে উৎসবে মেতেছে হিন্দুরা।

গতোকাল ৫ নভেম্বর ভারতের উত্তরপ্রদেশের গুরুগ্রামে এ ঘটনা ঘটে।

খবরে বলা হয়, স্থানীয় মুসলিমরা মসজিদের অভাবে খোলা জায়গায় জামাত করে নিয়মিত নামাজ আদায় করে আসছিলেন। সেই জায়গাতেই বড় বড় তাবু খাটিয়ে নামাজে বাধা দিচ্ছে হিন্দুরা।

হিন্দুত্ববাদী বিজেপির কপিল মিশরাসহ বেশ কয়েকজন নেতা এবং পুরোহিতের উপস্থিতিতে গোবরের স্তুপ তৈরি করে উৎসব করেছে হিন্দুত্ববাদীরা। এ সময় জয় শ্রীরাম বলে স্লোগান দেয় তারা।

এর আগে গুরুগ্রামের ৮ টি জায়গায় জুমুআর নামাজ আদায়ে নিষেধাজ্ঞা জারি করা হয়। মুসলিমদের জামাতে নামাজ আদায়ের ব্যাপারে হিন্দুরা প্রচণ্ড ক্ষোভ প্রকাশ করে আসছে দীর্ঘদিন যাবৎ। স্থানীয় মুসলিমরা এমন নিপীড়নমূলক সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ করলে ৩০ জন মুসলিমকে গ্রেফতার করে হিন্দুত্ববাদী প্রশাসন।

তথ্যসূত্র:
——
১। জুমার নামাজের জায়গায় গোবর লেপে ধর্মীয় আচার পালন –
https://tinyurl.com/2mcb9ej6

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফেসবুকে পেজ খুলে হিন্দুদের উত্তেজিত করতে উসকানিমূলক ভুয়া পোস্ট করত আশিষ
পরবর্তী নিবন্ধহিন্দুত্ববাদী পৃষ্ঠপোষকতায় ভারতে মাথাচাড়া দিচ্ছে ধর্ম অবমাননাকারীরা।