ইসরাইলের মদদপুষ্ট ফিলিস্তিনি সরকারের আগ্রসনে অতিষ্ঠ ফিলিস্তিনি মুসলিমরা

ইউসুফ আল-হাসান

0
769
ইসরাইলের মদদপুষ্ট ফিলিস্তিনি সরকারের আগ্রসনে অতিষ্ঠ ফিলিস্তিনি মুসলিমরা

একদিকে জায়নবাদী ইসরাইলের আগ্রাসন, অন্যদিকে ইহুদি মদদপুষ্ট কথিত ফিলিস্তিনি সরকারের দমন-পীড়ন – সব মিলিয়ে এক দুর্বিষহ জীবন পার করছে মাজলুম ফিলিস্তিনিরা।

ফিলিস্তিনি সংবাদ মাধ্যম কুদস নিউজে বলা হয়, পশ্চিম তীরে দখলদার ইসরাইলের পাশাপাশি ফিলিস্তিনি কর্তৃপক্ষ (পিএ) সমানতালে আগ্রাসন চালাচ্ছে। ইসরাইলের পক্ষে এ বছর অন্তত ২৬৫টি অভিযান চালানোর তথ্য প্রকাশ করেছে ‘দ্যা কমিটি অফ ফ্যামিলি অফ পলিটিকাল ডিটেইনিজ’ নামক একটি ফিলিস্তিনি সংস্থা।

ফিলিস্তিনিদের গ্রেফতার, মারধর, থানায় ডেকে নিয়ে লাঞ্ছিত করা এবং ইসরাইলের বিরুদ্ধে বিক্ষোভ মিছিলে অংশগ্রহণকারী ফিলিস্তিনিদের বাড়িঘরে গ্রেফতার অভিযান চালানো আর ইসরাইলি সেনাবাহিনীর সঙ্গ দেয়া এখন নিয়মিত ঘটনা হয়ে দাঁড়িয়েছে গাদ্দার ফিলিস্তিনি কর্তৃপক্ষের জন্য।

কথিত ঐ ফিলিস্তিনি কর্তৃপক্ষ গত বছর ২০২১ সালে ২৫৭৮ টি সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে ফিলিস্তিনিদের জীবনকে দুর্বিষহ করে তুলেছিল। যাকে কয়েকটি বেসরকারি সংস্থা ফিলিস্তিনি সরকারের কালো অধ্যায় হিসেবে উল্লেখ্য করেছেন।

উল্লেখ্য যে, জাতিসংঘ ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি না দিলেও, কথিত এ সরকারকে ফিলিস্তিনের বৈধ সরকার বলে স্বীকৃতি দিয়ে রেখেছে- যেন ইহুদিদের স্বার্থ উদ্ধার করা যায়।

একারনেই হয়তো, উম্মাহর সাতে গাদ্দারি করা এই কথিত ফিলিস্তিন কর্তৃপক্ষ (পিএ)-কে ব্যাপক আর্থিক অনুদান দিয়ে থাকে অ্যামেরিকা এবং এমনকি খোদ ইসরাইল। নির্যাতিত ফিলিস্তিনি মুসলিমদের শাসক সেজে তাই এরা এখন মুসলিমদেরই ক্ষতি করছে বেশি।

সচেতন উয়ালামায়ে কেরাম তাই ইসরাইলকে দমনের আগে এখন এই কথিত ফিলিস্তিনি কর্তৃপক্ষ বা পিএ-কে নির্মূল করার কথা বলে থাকেন প্রায়সই।

 

তথ্যসূত্র:

1) PA committed 265 violations against Palestinians in January, says report-
https://qudsnen.co/34562-2/

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন