হিজাব-নিষেধাজ্ঞার প্রতিবাদ করায় মুসলিম ব্যবসায়িদের বয়কটের আহ্বান বিজেপি মন্ত্রীর

আব্দুল্লাহ বিন নজর

0
778
হিজাব-নিষেধাজ্ঞার প্রতিবাদ করায় মুসলিম ব্যবসায়িদের বয়কটের আহ্বান বিজেপি মন্ত্রীর

“প্রতিটি ক্রিয়ারই প্রতিক্রিয়া আছে। বিজ্ঞানের ছাত্রর জানে এটা, ক্রিয়ার প্রতিক্রিয়া সমান ও  বিপরীত। যদি কেউ দেশের আইন ভঙ্গ করে, তাহলে সেটার প্রতিক্রিয়া আসবেই। দুই মাস আগেও কেউ এটা ভাবেনি যে, হাইকোর্টে অর্ডার (হিজাব নিসিদ্ধের) আসবে আর মুসলমানরা সেটাকে ধর্মীয় রূপ দিয়ে সেটার বিরধিতা করবে, রাজ্যে ধর্মঘট ডাকবে। বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে এমন ধর্মঘট আগেও করেছে তারা। আমরা কখনো শুনিনি যে, আদালতের রায়ের বিরুদ্ধে ধর্মঘট করা হয়, এটা আবার কি?” – এমনই আক্রমণাত্মক আর অবজ্ঞায় মিশ্রিত ছিল তার ভাষা।

এভাবেই মুসলিম ব্যবসায়ীদের  বয়কট করার আহ্বান জানানোর সাফাই গাচ্ছিল কর্ণাটকের বিজেপি’র শিক্ষামন্ত্রী। হিন্দুত্ববাদী আদালতের ‘হিজাব নিষিদ্ধের’ রায়ের প্রতিবাদে মুসলিমরা রাজ্যে ধর্মঘট ডাকার কারণে মুসলিম ব্যবসায়ীদের বয়কটএর আহ্বান জানিয়েছে এই উগ্র মন্ত্রী।

হিজাব ইস্যুকে কেন্দ্র করে যখন মুসলিমরা এই ইসলামবিদ্বেষী ও হিজাববিরোধী রায়ের বিপক্ষে অবস্থান নিয়েছেন, তখন এই আহ্বানকে মুসলিমদেরকে আরও কোণঠাসা করার এবং সারা ভারত জুড়ে ব্যাপক মুসলিম গণহত্যা শুরুরর প্রস্তুতি হিসেবে দেখছেন ইসলামি চিন্তাবীদগণ।

কারণ হিন্দুত্ববাদীরা ভালো করেই জানে যে, ইসলামের বিধি-বিধানের বিপক্ষে আইন জারি করলে মুসলিমরা প্রতিবাদ করবেই। আর সেই সুযোগে ইসলাম ও মুসলিমবিদ্বেষকে আরও উস্কে দিয়ে সাধারণ হিন্দুদেরকেও ব্যাপক মুসলিম গণহত্যা বাস্তবায়নে শামিল করা যাবে।

আর এই পালে আরও জোর হাওয়া লাগিয়েছে সম্প্রতি মুক্তি পাওয়া হিন্দু পণ্ডিতদের গণহত্যার বানোয়াট কাহিনীনির্ভর সিনেমা ‘দ্যা কাশ্মীর ফাইলস’। হিন্দুত্ববাদী এজেন্ডা বাস্তবায়নে এই সিনেমার প্রচার-প্রসারে ব্যাপক সরকারি পৃষ্ঠপোষকতা দিচ্ছে হিন্দুত্ববাদী বিজেপি সরকার।

সব মিলিয়ে ভারতের সার্বিক পরিস্থিতিকে এখন মুসলিমদের জন্য খুবই আশঙ্কাজনক বলে অভিহিত করেছেন বিশ্লেষকগণ। তাই মুসলিমদের এখন নিজেদের জান-মালের হেফাজত ও নিজেদের প্রতিরক্ষার ফিকির জোরেশোরে করা উচিৎ বলে মত অধিকাংশ বিশ্লেষকের।

 

তথ্যসূত্র :
1. BJP education minister in Karnataka calls for a boycott of Muslim owned businesses to punish Muslim women protesting state wide hijab ban –
https://tinyurl.com/4ptkfzxv

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন