সামরিক ঘাঁটিতে ‘টিটিপির’ ইস্তেশহাদী ব্যাটালিয়নের দুর্দান্ত এক অপারেশনে ৩০ গাদ্দার সেনা খতম

আলী হাসনাত

2
1493
সামরিক ঘাঁটিতে ‘টিটিপির’ ইস্তেশহাদী ব্যাটালিয়নের দুর্দান্ত এক অপারেশনে ৩০ গাদ্দার সেনা খতম

পাকিস্তানের ট্যাঙ্ক জেলায় সেনা ঘাঁটিতে দুর্দান্ত একটি সফল অভিযান পরিচালনা করেছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে কমান্ডার ও একাধিক মেজরসহ ৩০ এর বেশি সৈন্য নিহত হয়েছে।

বিবরণ অনুযায়ী, গত ৩০ মার্চ বুধবার রাত একটার দিকে সশস্ত্র ইসলামি প্রতিরোধ যোদ্ধারা খাইবার পাখতুনখোয়ার ট্যাঙ্ক জেলায় একটি বীরত্বপূর্ণ অপারেশন পরিচালনা করছেন। এটি দেশটির গাদ্দার সামরিক বাহিনীর একটি ক্যাম্প টার্গেট করে চালানো হয়েছিল। আর এই অভিযানটি ঐদিন রাতে কয়েক ঘন্টা যাবৎ অব্যাহত ছিল বলেও জানানো হয়। এতে গাদ্দার এফসি ফোর্সের ১৪ এবং সেনাবাহিনীর ১৬ সদস্য নিহত হয়।

সূত্র মতে, অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) ইস্তেশহাদী ব্যাটালিয়নের কয়েকজন বীর মুজাহিদ এই অভিযানে অংসগ্রহণ করেন। যাঁদের মধ্যে একজন শহিদী হামলা চালান। আর বাকিরা ঘাঁটিতে ঢুকে অন্যান্য নাপাক সেনা সদস্যদের টার্গেট করে করে হত্যা করতে থাকেন। এসময় উভয় বাহিনীর মধ্যে তীব্র লড়াই শুরু হয়। সেই সাথে সামরিক ঘাঁটির বিভিন্ন স্থান ধ্বংস হয় এবং আগুনে পুড়ে যায়।

স্থানীয়রা জানান, সামরিক ঘাঁটিতে যখন হামলা চলছিল, তখন বাহির থেকেও মিলিটারি ক্যাম্পের বিভিন্ন ভবনে আগুন লেগে যেতে দেখা যায়। ফলে আকাশের দিকে ধোঁয়া উঠতে থাকে।

তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) মুখপাত্র মুহাম্মদ খোরাসানী হাফিজাহুল্লাহ্ বরকতময় এই হামলার সত্যতা নিশ্চিত করেছেন। সেই সাথে এও জানিয়েছেন যে, এই অভিযানে অংসগ্রহণকারী ইস্তেশহাদী ব্যাটালিয়নের ৩ জন মুজাহিদও শাহাদাত বরণ করেছেন। ইনশাআল্লাহ্।

এভাবেই যুগে যুগে মুসলিমদের রক্ত আর ঘামেই তৈরি হয় এক একটি সফল ইসলামি ইমারতের ভিত্তি।

2 মন্তব্যসমূহ

  1. ۞فَلۡيُقَٰتِلۡ فِي سَبِيلِ ٱللَّهِ ٱلَّذِينَ يَشۡرُونَ ٱلۡحَيَوٰةَ ٱلدُّنۡيَا بِٱلۡأٓخِرَةِۚ وَمَن يُقَٰتِلۡ فِي سَبِيلِ ٱللَّهِ فَيُقۡتَلۡ أَوۡ يَغۡلِبۡ فَسَوۡفَ نُؤۡتِيهِ أَجۡرًا عَظِيمٗا

    কাজেই যারা আখেরাতের বিনিময়ে পার্থিব জীবন বিক্রয় করে তারা আল্লাহর পথে যুদ্ধ করুক। আর কেউ আল্লাহর পথে যুদ্ধ করলে সে নিহত হোক বা বিজয়ী হোক আমি তো তাকে মহাপুরস্কার প্রদান করব।

    -Surah An-Nisa’, Ayah 74

    (وَلَا تَقُولُوا۟ لِمَن یُقۡتَلُ فِی سَبِیلِ ٱللَّهِ أَمۡوَ ٰ⁠تُۢۚ بَلۡ أَحۡیَاۤءࣱ وَلَـٰكِن لَّا تَشۡعُرُونَ)
    [Surah Al-Baqarah 154]

    يَٰٓأَيُّهَا ٱلَّذِينَ ءَامَنُواْ قَٰتِلُواْ ٱلَّذِينَ يَلُونَكُم مِّنَ ٱلۡكُفَّارِ وَلۡيَجِدُواْ فِيكُمۡ غِلۡظَةٗۚ وَٱعۡلَمُوٓاْ أَنَّ ٱللَّهَ مَعَ ٱلۡمُتَّقِينَ

    হে ঈমানদারগণ! কাফেরদের মধ্যে যারা তোমাদের কাছাকাছি তাদের সাথে যুদ্ধ কর এবং তারা যেন তোমাদের মধ্যে কঠোরতা দেখতে পায়। আর জেনে রাখ, নিশ্চয় আল্লাহ্‌ মুত্তাকীদের সাথে আছেন।

    -Surah At-Tawbah, Ayah 123

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন