কাশ্মীরজুড়ে চলছে দখলদার ভারতের জাতীয় নিরাপত্তা সংস্থার কথিত অভিযান

আব্দুল্লাহ বিন নজর

0
690
কাশ্মীরজুড়ে চলছে দখলদার ভারতের জাতীয় নিরাপত্তা সংস্থার কথিত অভিযান

দখলদার ভারতের জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ) কাশ্মীর উপত্যকার একাধিক স্থানে স্বাধীনতাকামীদের ধরার নামে অভিযান চালিয়ে বেসামরিক কাশ্মীরি মুসলিমদের হেনস্থা করছে বলে জানা গেছে।

দখলদার ভারতীয় সরকারী সূত্রগুলি শ্রীনগর-ভিত্তিক সংবাদ সংস্থা কাশ্মীর ডট কমকে জানিয়েছে যে, পুলিশ এবং সিআরপিএফ-এর সহায়তায় এনাইএ’র গুপ্তচররা কথিত জঙ্গি কার্যকলাপ তথা কাশ্মীরের স্বাধীনতা আন্দোলনের সাথে যুক্ত সন্দেহে কাশ্মীরের রাজধানী শ্রীনগর, বুদগাম এবং অন্যান্য এলাকায় অভিযান চালাচ্ছে। এতে নিরস্ত্র বেসামরিক মুসলিমরা ব্যাপক হেনস্থার স্বীকার হচ্ছেন।

শ্রীনগরে দখলদার ভারতের এনআইএ টিম শ্রীনগর পুলিশের সাথে যৌথভাবে জলদাগারের বাসিন্দা ফিরোজ আহমেদ আহঙ্গারের ছেলে আরসালান ফিরোজ আহাঙ্গারের বাড়িতে অভিযান চালায়। অথচ আরসালান ইতিমধ্যেই গত ডিসেম্বর থেকে এনআইএ’র হেফাজতে রয়েছে।

দখলদারদের তদন্তকারী সংস্থার অপর একটি দল শ্রীনগর উপকণ্ঠের মুস্তাফাবাদ জয়নাকোট এলাকার বাসিন্দা আব্দুল সামাদ দারের ছেলে আজাজ আহমেদ দারের বাড়িতে অভিযান চালায়।

একইভাবে, এনআইএ দল পুলিশের সাথে বোনাপোরা নওগামের বাসিন্দা মোহম্মদ ইয়াকুবের ছেলে সমীর আহমেদ গণির বাড়িতে এবং ছানাপোরার আলনূর কলোনীর বাসিন্দা অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী মহম্মদ মকবুল ভাটের ছেলে গোলাম মহম্মদ ভাটের বাড়িতে হানা দেয়।

শ্রীনগরের ব্যাংক কলোনি, বাগি মেহতাব এলাকায় এনআইএ শাওয়াল ব্যবসার সঙ্গে যুক্ত বশির আহমেদ ভাটের ছেলে জহির বশির ভাটের বাড়িতেও তল্লাশি চালায়।

এছাড়াও কাশ্মীরের বিভিন্ন স্থানেই করাকরিভাবে অভিযান চালাচ্ছে ভারতের এই মুসলিমবিরোধী জাতীয় তদন্ত সংস্থাটি। এর মধ্যে রয়েছে আরিপাথান বুদগাম, তুল-বগাহ পাম্পোর এবং অন্যান্য স্থানেও অভিযান চালানো হয়েছিল।

এভাবেই যুগ যুগ ধরে কাশ্মীরি মুসলিমদেরকে তল্লাশি অভিযানের নামে ব্যাপক নির্যাতন চালিয়ে আসছে দখলদার ভারতীয় বাহিনী। অনেক সময় তল্লাশির নামে তারা পুরুষ সদস্যদের আলাদা আটকে রেখে বা হত্যা করে মুসলিম নারীদেরকে ধর্ষণ পর্যন্ত করে। কাশ্মীরের এলাকায় এলাকায় তল্লাশি অভিযানের নামে নারী ধর্ষণ ও নির্যাতনের এমন অসংখ্য ঘটনা ছড়িয়ে ছিটিয়ে রয়েছে কালের সাক্ষী হয়ে।

ইসলামি চিন্তাবিদগণ তাই আহ্বান জানিয়েছেন, কাশ্মীরি স্বাধীনতাকামী ও প্রতিরোধ যোদ্ধারা যেন দখলদার ভারতের বিরুদ্ধে তাদের প্রতিরোধ যুদ্ধ দুরবার গতিতে চালিয়ে নিয়ে যান, এবং গোটা উম্মাহ যেন তাদের জন্য দোয়া ও সাহায্য করে।


তথ্যসূত্র :

——–
1. NIA raids underway at multiple locations in kashmir
https://tinyurl.com/2p88vvw8

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন