কাশ্মীরে ব্যর্থ এনকাউন্টার : প্রতিরোধ যোদ্ধাদের আঘাতে আহত ২ হিন্দুত্ববাদী সেনা

ত্বহা আলী আদনান

0
1291
কাশ্মীরে ব্যর্থ এনকাউন্টার : প্রতিরোধ যোদ্ধাদের আঘাতে আহত ২ হিন্দুত্ববাদী সেনা

কাশ্মীরের কুলগাম অঞ্চলের চেক এ সামাদ এলাকায় প্রতিরোধ যোদ্ধাদের ধরতে চালানো হয় এনকাউন্টার। এসময় উল্টো প্রতিরোধ যোদ্ধাদের আঘাতেই আহত হয়ে ফিরে ২ হিন্দুত্ববাদী সেনা।

বিবরণ অনুযায়ী, গতকাল ৯ এপ্রিল শনিবার সকাল থেকে হিন্দুত্ববাদী ভারতীয় দখলদার বাহিনীর নবম রাষ্টীয় রাইফেলস ডিভিশন, সিআরপিএফ এবং পুলিশের সমন্বিত করডন এন্ড সার্চ অপারেশন শুরু হয়। যা কাশ্মীরের চেক এ সামাদ এলাকায় চালানো হয়। এসময় দখলদার বাহিনী পুরো কুলগাম ও অনন্তনাগ অঞ্চলে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।

এদিকে প্রতিরোধ যোদ্ধারা শত্রুদের অবস্থান টের পেয়ে নিজেদের পজিশন ঠিক করে নেন। এবং দখলদার ভারতীয় সেনারা আসা মাত্রই গুলি চালানো শুরু করেন। তৎক্ষণাৎ রোহিত যাদভ ও অংকেশ কুমার নামের দুই হিন্দুত্ববাদী দখলদার সেনা আহত হয়। এই সুযোগে এলাকা থেকে নিরাপদে অন্যত্র চলে যান প্রতিরোধ যোদ্ধারা।

সম্প্রতি পারমাণবিক শক্তিধর ভারতের সাথে কাশ্মীরি প্রতিরোধ যোদ্ধাদের প্রায় অসম লড়াইয়ের মুখোমুখি হতে হচ্ছে। আর এসব লড়াইয়ে হালকা আর মাঝারি অস্ত্র দিয়েই প্রতিরোধ যোদ্ধারা ভারতীয় সামরিক বাহিনীকে নাস্তানাবুদ করছেন।

ইসলামি চিন্তাবীদগণ আশা প্রকাশ করে বলেছেন, হয়তো খুব শীগ্রই কাশ্মীরের এই যুদ্ধ আরও বিস্তৃত হবে, যা পুরো উপমহাদেশকে হিন্দুত্ববাদী সেনাদের জন্য কবরস্থানের রূপ দিবে। ইনশাআল্লাহ্।

তথ্যসূত্র :
———
1. Two Troopers injured in Kulgam encounter, Militants Likely escape
https://tinyurl.com/4j2ktvpj

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন