সোমালিয়া | আশ-শাবাবের দুর্দান্ত হামলায় ১৭ সেনা হতাহত, বন্দী এক

আলী হাসনাত

0
454

সোমালিয়ার দক্ষিণাঞ্চলে ধর্মদ্রোহী মোগাদিশু সরকারের সাথে সম্পৃক্ত সামরিক বাহিনীর ঘাঁটিতে তীব্র হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে কয়েক ডজন গাদ্দার সেনা নিহত এবং আহত হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ ২৭ জুন সোমবার সোমালিয়ার দক্ষিণাঞ্চলিয় জুবা রাজ্যের কিসমায়ো অঞ্চলে একাধিক সফল হামলা চালিয়েছেন আল-কায়েদা সংশ্লিষ্ট প্রতিরোধ যোদ্ধারা। এসব হামলার লক্ষবস্তুতে পরিণত হয় জারিস্কা, জিসর তারিক ও সিঙ্গলেয়ার এলাকায় অবস্থিত শত্রুদের সামরিক ঘাঁটিগুলো।

সবচাইতে সফল হামলাটি চালানো হয় কিসমায়োর নিকটস্থ সামরিক ঘাঁটিটিতে। সরকারি সূত্র মতে, উক্ত ঘাঁটিটিতে আশ-শাবাব যোদ্ধাদের বীরত্বপূর্ণ হামলায় ৮ সেনা নিহত এবং আরও ৯ সেনা আহত হয়েছে।

অপরদিকে প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব সংশ্লিষ্ট সংবাদ সূত্র জানিয়েছে যে, এই হামলায় কয়েক ডজন গাদ্দার সেনা নিহত এবং আহত হয়েছে, যার বিস্তারিত বিবরণ খুব শীগ্রই জানানো হবে। তবে সূত্রটি এও নিশ্চিত করেছে যে, অভিযানের সময় মুজাহিদদের হাতে এক গাদ্দার সেনা সদস্য বন্দীও হয়েছে।

স্থানীয় সূত্রগুলো জানিয়েছে যে, আশ-শাবাব মুজাহিদিন সশস্ত্র লড়াইয়ের পাশাপাশি শত্রুদের অবস্থান লক্ষ্য করে কামানের একাধিক গোলাও ছুড়েছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন