মালিতে জাতিসংঘের সামরিক বহরে মুজাহিদদের দুর্দান্ত হামলায় ১২ সেনা হতাহত

আলী হাসনাত

1
835

পশ্চিম আফ্রিকার দেশ মালির গাও এবং টেসালিটের মধ্যবর্তি সড়কে একটি বীরত্বপূর্ণ সফল অভিযান চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে কুফ্ফার জাতিসংঘের অন্তত ২ সেনা ঘটনাস্থলেই নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৮ এরও বেশি দখলদার সেনা।

বিবরণ অনুযায়ী, আজ ৫ জুলাই মঙ্গলবার সকালে, মালিতে কুখ্যাত জাতিসংঘের বহুমাত্রিক সমন্বিত দখলদার বাহিনীর একটি লজিস্টিক কনভয়ে হামলা চালিয়েছেন ‘জেএনআইএম’ মুজাহিদিন। হামলাটি টেসালিট ও গাও এর মধ্যবর্তি একটি সড়কে সংঘটিত হয়। যেখানে আগেই মাইন সংযোগ করে রাখেন প্রতিরোধ যোদ্ধারা। অমুসলিম এই জোটির কনভয়টি যখনই উক্ত এলাকা অতিক্রম করার চেষ্টা করে, তখনই সাঁজোয়া যানগুলো মাইন বিস্ফোরণের শিকারে পরিণত হয়।

মালিতে কুফ্ফার জাতিসংঘের বহুমাত্রিক সমন্বিত বাহিনীর মুখপাত্র (MINUSMA) ঘোষণা করেছে যে, গাও এবং টেসালিটের মধ্যবর্তি এলাকায় একটি বিস্ফোরক বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে জাতিসংঘের একটি সাঁজোয়া যান ধ্বংস হয়ে যায়। যার ফলশ্রুতিতে জাতিসংঘের (MINUSMA) অন্তত ২ সেনা নিহত হয়েছে। একই সাথে আরও ৫ সেনা সদস্য গুরুতর আহত হয়েছে।

অন্য একটি সূত্রে জানা গেছে যে, একই বোমা বিস্ফোরণের ঘটনায় জাতিসংঘের অন্তত ১০ সৈন্য আহত হয়েছে, যা গাও রাজ্য থেকে ৫০ কিলোমিটার দূরে ঘটেছিল। এই ঘটনার পর সেখানে দ্রুত কথিত নিরাপত্তা বাহিনীর সদস্যদের পাঠানো হয় এবং আহতদের সরিয়ে নেওয়া হয়।

ফরাসি সেনারা মালির অধিকাংশ অঞ্চল ত্যাগ করার পরে মুজাহিদরা এখন অন্যান্য দখলদার বাহিনীকে, বিশেষ করে অমুস্লিম জাতিসঙ্ঘের কথিত শান্তিরক্ষী বাহিনীকে টার্গেট করেছেন, যাতে করে ইসলামি ইমারত প্রতিষ্ঠার পথে তাদের অবশিষ্ট বাঁধাগুলোও দূর হয়ে যায় ইনশাআল্লাহ।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন