বাংলাদেশ-পাকিস্তান নিয়ে অখণ্ড ভারত নির্মাণের কথা জানালো হরিয়ানার হিন্দুত্ববাদী মুখ্যমন্ত্রী

উসামা মাহমুদ

1
542

হিন্দুত্ববাদীরা বাংলাদেশ ও পাকিস্তান দখল করে অখণ্ড ভারতে রাম রাজত্ব বাস্তবায়নের কাজ চালিয়ে যাচ্ছে। তাদের কাজকে মানুষের সামনে স্বাভাবিক হিসেবে তুলে ধরার কৌশল হিসেবে কিছুদিন পরপর হিন্দুত্ববাদীরা এবিষয়টিকে সামনে নিয়ে আসে।

এবার ভারতের উত্তরাঞ্চলীয় প্রদেশ হরিয়ানার হিন্দুত্ববাদী মুখ্যমন্ত্রী মনোহর লাল খাত্তার মন্তব্য করেছে, পূর্ব জার্মানি এবং পশ্চিম জার্মানির এক হয়ে যাওয়ার মতো বাংলাদেশ এবং পাকিস্তানকেও ভারতের সাথে মিলিয়ে এক করা যাবে। তার মতে, ভারতের সাথে বাংলাদেশ এবং পাকিস্তানের একীভূত হয়ে যাওয়া সম্ভব। যেমনটা হয়েছিল পূর্ব জার্মানি এবং পশ্চিম জার্মানির ক্ষেত্রে। গতকাল ২৫ জুলাই সোমবার গুরুগ্রামে বিজেপির জাতীয় সংখ্যালঘু মোর্চার তিন দিনের প্রশিক্ষণ শিবিরের উদ্বোধন অনুষ্ঠানে সে এসব উসকানিমূলক মন্তব্য করেছে।

ইতিপূর্বেও আরো বহু হিন্দুত্ববাদী অখণ্ড ভারতে প্রতিষ্ঠার কথা বলেছে। কোন রাখঢাখ না রেখেই ভারতের হিন্দুত্ববাদী সন্ত্রাসী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) সংঘচালক মোহন ভাগবত অখণ্ড ভারত তৈরীর ঘোষণা দিয়েছে।

হিন্দুত্ববাদী মোহন ভাগবত বলেছিল, ‘আর মাত্র ১৫ বছর। তার পরই তৈরি হবে অখণ্ড ভারত। আর যারা এর মাঝে আসবে তারা ধ্বংস হয়ে যাবে।’ তার জবাবে হিন্দু জাতীয়তাবাদী রাজনৈতিক দল শিবসেনা’র নেতা সঞ্জয় রাউতি বলেছে, ‘সবাই আপনাদের সাথে আছে। কিন্তু ১৫ বছর নয়, ১৫ দিনে অখণ্ড ভারত বানান।’
ভাগবতের আরো দাবি, অখণ্ড ভারত বানানোর কাজ শুরু হয়ে গেছে। সে বাঁশি বাজিয়ে বাকিদেরও ডাকছে। এখন আর ভারতকে আটকানো সম্ভব নয়।

এভাবেই প্রকাশ্যে মুসলিম নির্মূল ও অখণ্ড ভারত প্রতিষ্ঠার ঘোষণা দিয়ে উগ্র হিন্দু নেতারা মুসলিম গণহত্যা বাস্তবায়নের চূড়ান্ত ধপের দিকে এগিয়ে যাচ্ছে। বিশ্লেষকরা তাই বলছেন, মুসলিমরা যদি এখনো সচেতন না হোন, কিংবা নিজেদের জান-মাল-ইজ্জত-আব্রুর হেফাজতের ফিকির শুরু না করেন, তাহলে হয়তো তাদেরকেও সাক্ষী হতে হবে রক্তাক্ত এক নিকট ভবিষ্যৎ-এর।


তথ্যসূত্র :
———
১। বাংলাদেশ ও পাকিস্তান ভারতের সাথে যুক্ত হতে পারে : হরিয়ানার মুখ্যমন্ত্রী
https://tinyurl.com/5hxdtauk
২। ১৫ বছরের মধ্যেই অখণ্ড ভারত, বাধা দিলে কঠিন পরিণতি!
https://tinyurl.com/yjahsrtb

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন