‘এই মোল্লাকে বের করে দিন’: লোকসভায় বিজেপি নেতার মুসলিমবিদ্বেষী আচরণ

আবু আব্দুল্লাহ্‌

0
791
দানেশ আলীকে হাসিমুখে সাম্প্রদায়িক কটূক্তি করছে বিজেপি এমপি রমেশ বিধোরি

বহুজন সমাজ পার্টির সংসদ সদস্য কুনওয়ার দানেশ আলীকে সাম্প্রদায়িক কটূক্তি করেছে বিজেপি এমপি রমেশ বিধোরি। গত ২১ সেপ্টেম্বর বৃহস্পতিবারে ভারতের লোকসভায় এই ঘটনা ঘটে।

দানেশ আলীকে আতঙ্কবাদী, উগ্রবাদী বলে সম্বোধন করার পাশাপাশি ‘মোল্লা’ বলে কটূক্তি করে রমেশ। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায় দানেশ আলীকে লক্ষ্য করে রমেশ বলছে, “এই উগ্রবাদী! যখন তুমি দাঁড়াবে তখন তোমাকে কথা বলতে দেবো না, বলে দিচ্ছি। এই মোল্লা হচ্ছে আতঙ্কবাদী। বাইরে বের করে দিন এই মোল্লাকে।”

এর আগে দানেশ আলী আইআইটি-মান্ডির পরিচালক লক্ষ্মীধর বেহারার একটি উক্তির উল্লেখ করেছিলেন। আইআইটির মতো প্রতিষ্ঠানের ঐ পরিচালক বলেছিল যে, মানুষ মাংস খাওয়ার কারণেই নাকি হিমাচল প্রদেশে ভূমিধস এবং অতিবৃষ্টি সংঘটিত হচ্ছে।

রমেশ বিধোরী যখন দানেশ আলীকে গালিগালাজ করছিল, তখন দুই বিজেপি এমপি এবং সাবেক মন্ত্রী রবি শংকর প্রাসাদ ও হর্ষবর্ধনকে হাসতে ও মজা করতে দেখা যায়। দানেশ আলী কেবল মুসলিম নামধারী হওয়ার কারণেই বিজেপি হিন্দু এমপি তাকে লোকসভায় বসে কটাক্ষ ও গালিগালাজ করেছে।

রমেশ বিধোরীর এমন বক্তব্যের ব্যাপারে বিজেপির পক্ষ থেকে কারণ দর্শানোর নোটিশ দিলেও প্রকৃতপক্ষে বিজেপি সরকার সমষ্টিগতভাবেই ইসলামবিদ্বেষী। বিজেপির নেতৃত্ব পর্যায়ের বহু ব্যক্তি বিভিন্নভাবে ইসলামকে কটূক্তি করে চলেছে, মুসলিমদের উপর হামলায় নেতৃত্ব দিয়েছে। আসলে বিজেপি নেতাদের ইসলামবিদ্বেষের একটি বহিঃপ্রকাশ ঘটেছে লোকসভায় বসে রমেশ বিধোরীর এমন বক্তব্যে।



তথ্যসূত্র:
1. BJP MP spews communal slurs against Muslim BSP MP, party issues show-cause notice to him
https://tinyurl.com/yp7j8fek
2. BJP MP Ramesh Bidhuri uses communal slurs in LS, calls BSP’s Muslim MP Danish Ali ‘terrorist’
https://tinyurl.com/y7dpt4mx

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধ“ইসরাইলের সাথে সম্পর্ক স্বাভাবিক করার খুব কাছাকাছি সৌদি আরব”
পরবর্তী নিবন্ধবিজেপি নেতার বিরুদ্ধে কথা বলায় ১৪ দিন জেলে কাটালেন কাশ্মীরি মানবাধিকার কর্মী