টিটিপির অতর্কিত আক্রমণে অন্তত ২১ পাকিস্তানি সেনা নিহত

- আলী হাসনাত

0
566

পাকিস্তানের বান্নু এবং কোহাট প্রদেশে দেশটির পশ্চিমা মদদপুষ্ট সামরিক বাহিনীর বিরুদ্ধে ৩টি অতর্কিত আক্রমণ চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে নিহত হয়েছে শত্রু বাহিনীর অন্তত ২১ সদস্য এবং আহত হয়েছে আরও অসংখ্য।

উমর মিডিয়ার তথ্যমতে, গত ১০ জানুয়ারি বুধবার বিকালে বান্নু প্রদেশের লাক্কি জেলায় একটি সেনা কনভয়ে অতর্কিত আক্রমণ চালিয়েছেন তেহরিক-ই-তালিবান টিটিপির মুজাহিদগণ। এতে পাকিস্তান সামরিক বাহিনীর কমপক্ষে ১২ সেনা নিহত হয় এবং আরও অসংখ্য সৈন্য আহত হয়।

বিপুল সংখ্যক হতাহত এই সৈন্যদের সরিয়ে নিতে ঘটনাস্থলে ২টি হেলিকপ্টার এবং ৫টি এম্বুলেন্স উপস্থিত হয়। তাই ধারণা করা হচ্ছে, নিহত এবং আহত সেনাদের সংখ্যা আরও বাড়তে পারে।

টিটিপির মুখপাত্র মুহাম্মদ খোরাসানী জানান, এই অভিযানের সময় আফতাব এবং এহসানুল্লাহ নামক ২ জন মুজাহিদ শহীদ হয়েছেন, (ইনশাআল্লাহ)।

অপরদিকে গত ৯ জানুয়ারি রাতে, একই রাজ্যের মান্দান এলাকায় পুলিশ বাহিনীর একটি দলকে টার্গেট করে আক্রমণ চালান টিটিপির মুজাহিদগণ। এতে ২ পুলিশ সদস্য গুরুতর আহত হয়। এই ঘটনার পর সেনাবাহিনী এবং পুলিশের সদস্যরা উক্ত এলাকায় মুজাহিদদের বিরুদ্ধে যৌথ অভিযান শুরু করে। ফলে উক্ত এলাকায় উভয় বাহিনীর মাঝে তীব্র লড়াই ছড়িয়ে পড়ে। এসময় টিটিপির প্রতিরোধ যোদ্ধাদের আঘাতে এক আইএসআই পুলিশ অফিসার এবং ৪ সেনা সদস্য নিহত হয়। সেই সাথে আরও ৩ সেনা সদস্য আহত হয়।

টিটিপির মুখপাত্র জানান, এই লড়াইয়ে আব্দুল ওয়াহাব এবং হারুন নামে দুজন মুজাহিদও শাহাদাত বরণ করেছেন (ইনশাআল্লাহ)। বাকি মুজাহিদরা নিরাপদে ঘটনাস্থল থেকে সরে পড়তে সক্ষম হন।

এদিন টিটিপির মুজাহিদগণ কোহাট প্রদেশের কোহাট-ইন্ডাস হাইওয়েতে আরও একটি সফল অভিযান পরিচালনা করেন। অভিযানটি একটি পুলিশ চেকপোস্ট লক্ষ্য করে চালানো হয়। এতে ৫ পুলিশ সদস্য নিহত হয় এবং তাদের অস্ত্রগুলো মুজাহিদগণ জব্দ করেন। এসময় মুজাহিদদের আক্রমণের শিকার পুলিশ সদস্যদের সাহায্যার্থে ঘটনাস্থলে পৌঁছে পুলিশের একটি গাড়ি। তখন মুজাহিদগণ পুলিশের এই গাড়িটি লক্ষ্য করেও আক্রমণ চালান। এতে আরও কিছু পুলিশ সদস্য হতাহত হয়, এবং অন্যরা হতাহতদের নিয়ে পিছু হটতে বাধ্য হয়।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ১২ জানুয়ারি, ২০২৪
পরবর্তী নিবন্ধআফগানিস্তানে ইমারতে ইসলামিয়ার নেতৃবৃন্দের সাথে মাওলানা ফজলুর রহমানের সাক্ষাৎ