কেনিয়ায় শাবাবের ২ অভিযান:হতাহত অন্তত ২০ সৈন্য

0
165
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

পূর্ব আফ্রিকার দেশ কেনিয়ায় দেশটির সামরিক বাহিনীর বিরুদ্ধে ২টি অভিযান চালিয়েছেন ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব। এতে কেনিয়ান সামরিক বাহিনীর অন্তত ১১ সৈন্য নিহত এবং আরও ৯ সৈন্য আহত হয়েছে বলে জানা গেছে।

শাহাদাহ এজেন্সির তথ্য মতে, ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাবের যোদ্ধারা গত ১৬ই জানুয়ারি কেনিয়ার মান্দিরা রাজ্যের আইল-কালো জেলায় একটি সামরিক অভিযান পরিচালনা করেছেন। কেনিয়ান সামরিক বাহিনীর একটি সেনাবহরকে লক্ষ্য করে চালানো হয় এই হামলা।

সেনাবহর লক্ষ্য করে প্রতিরোধ যোদ্ধারা প্রথমে বিস্ফোরক ডিভাইসের বিস্ফোরণ ঘটান। এতে সেনাবহরের স্বাভাবিক গতি কমে আসে। আর তখনই প্রতিরোধ যোদ্ধারা সেনাবহর লক্ষ্য করে সরাসরি আক্রমণ চালাতে শুরু করেন। ফলশ্রুতিতে কেনিয়ান সামরিক বাহিনীর অন্তত ৯ সৈন্য নিহত হয় এবং আরও ৭ সৈন্য আহত হয়। সেই সাথে সেনাদের বহনকারী কয়েকটি সামরিক ট্রাক ধ্বংস হয়ে যায়।

অপরদিকে গত ১৯শে জানুয়ারি শুক্রবার, মান্দিরা রাজ্যের বালাদ-হাওয়া শহরেও একটি অভিযান চালিয়েছেন হারাকাতুশ শাবাব যোদ্ধারা। কেনিয়ান সেনাদের একটি চেকপয়েন্ট লক্ষ্য করে হামলাটি চালানো হয়। এতে কেনিয়ান বাহিনীর ২ সেনা সদস্য নিহত এবং আরও ২ সদস্য আহত হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধমুসলিমদের উপর হামলা ও মসজিদ গুড়িয়ে দেওয়ার আহ্বান বিজেপি সাংসদের
পরবর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট- ২৩শে জানুয়ারি, ২০২৪