মুসলিমদের উপর হামলা ও মসজিদ গুড়িয়ে দেওয়ার আহ্বান বিজেপি সাংসদের

- আব্দুর রহমান

2
245
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

ভারতের কট্টরপন্থী বিজেপি এবং আরএসএস ২০২৪ সালের সাধারণ নির্বাচনের আগে তাদের রাজনৈতিক স্বার্থ উদ্ধারে মুসলিম বিদ্বেষ উস্কে দিতে ব্যস্ত সময় পার করছে। তারই অংশ হিসেবে বিজেপির সংসদ সদস্য অনন্তকুমার হেগডে বিজেপি কর্মীদের একটি সভায় মুসলিমদের বিরুদ্ধে চরম উস্কানিমূলক বক্তব্য পেশ করেছে।

গত শনিবার (১৩ জানুয়ারী) কর্ণাটকে অনুষ্ঠিত একটি সভায় সে মুসলিমদের বেশ কয়েকটি প্রাচীন মসজিদ ভেঙ্গে ফেলার আহ্বান জানিয়েছে। এই লক্ষ্যে সে বেশ কয়েকটি মসজিদের নাম উল্লেখ করেছে। এরমধ্যে রয়েছে ভাটকল, উত্তর কন্নড় এবং মান্ডিয়া জুড়ে অবস্থিত কেন্দ্রীয় মসজিদগুলি।

সে ঘোষণা করেছে, “বাবরি মসজিদ যেভাবে ভাঙা হয়েছিল, ঠিক সেভাবেই ভাটকলের চিন্নাদা পল্লি মসজিদও ভেঙে ফেলা হবে এবং আমরা এটা করবোই। মিডিয়া আমার বক্তব্যকে হুমকি হিসেবে নিলে নিতে পারে, আমরা সেটার পরোয়া করি না। আর এই সিদ্ধান্ত শুধু অনন্ত কুমার হেগড়ের নয়, বরং এই সিদ্ধান্ত সমগ্র হিন্দু সম্প্রদায়ের।”

এসময় সে উস্কানীমূলক বক্তব্যের মাধ্যমে হিন্দু জনসাধারণকে মুসলিমদের উপর হামলার আহ্বান জানায়। সে তারা বক্তব্যের এক পর্যায়ে বলে: “প্রতিশোধ, প্রতিশোধ, প্রতিশোধ… যদি আমরা ১০০০ বছরের প্রতিশোধ না নিই, তবে আমরা হিন্দুদের রক্ত না”।

সবশেষে সে একথাও বলেছে যে, “কংগ্রেস আমাদের প্রতিপক্ষ নয়। তারা রাজনৈতিকভাবে একটি বিরোধী দল মাত্র। হিন্দুত্ববাদীদের বিরোধীরা তো তারাই যারা সনাতন ধর্মের বিরোধী, তারাই তো আমাদের আসল প্রতিপক্ষ।”



 

তথ্যসূত্র:

1. BJP MP #AnantKumarHegde yet again in a provocative speech
http://tinyurl.com/mr24shw7
2. BJP MP Hegde booked over remark on Bhatkal mosque
http://tinyurl.com/yp69y75w

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআফগানিস্তানে আরও ১,৫০০ প্রশিক্ষণার্থীর সেনা প্রশিক্ষণ সম্পন্ন
পরবর্তী নিবন্ধকেনিয়ায় শাবাবের ২ অভিযান:হতাহত অন্তত ২০ সৈন্য