সোমালিয়ায় মার্কিন যুদ্ধবিমানের বোমাবর্ষণে নারী ও শিশুসহ ১৯ জন হতাহত

0
222
মার্কিন বিমান হামলায় নিহতদের কয়েকজন
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

দখলদার মার্কিন যুক্তরাষ্ট্রের যুদ্ধবিমানগুলো সোমালিয়ায় বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে গণহত্যা অব্যাহত রেখেছে। গত সপ্তাহেও দেশটির কেন্দ্রীয় অঞ্চলে বেসামরিকদের লক্ষ্য করে চালানো মার্কিন বিমান হামলায় ১৪ জন নারী ও শিশু হতাহত হয়েছেন।

স্থানীয় সূত্রের তথ্য অনুযায়ী, মার্কিন যুদ্ধবিমান গত ২৫ জানুয়ারি রাতে এবং ২৬ জানুয়ারি সকালে জালাজদুদ রাজ্যের গালহারিরি শহরে বেসামরিকদের উপর ব্যাপক বোমাবর্ষণ করেছে। অঞ্চলটির ৪টি স্থানে এসব বিমান হামলার লক্ষবস্তু বানানো হয়েছে চিকিৎসা কেন্দ্র, যোগাযোগ সংস্থা ও বেসামরিক বাড়িঘর।

বেসামরিক অবস্থানে মার্কিন বাহিনী বিমান হামলা চালিয়ে, এদিন অন্তত ১১ জন বেসামরিক নাগরিককে নির্মমভাবে হত্যা করা হয়েছে, নিহতদের ৭ জনই শিশু এবং ২ জন নারী। আর হামলায় আহত হয়েছেন ৩ শিশু ও ২ নারী সহ ৮ জন বেসামরিক।

উল্লেখ্য যে, মার্কিন যুক্তরাষ্ট্র এই অঞ্চলে বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে বিমান হামলা বাড়িয়েছে। হামলার শিকার বেসামরিকদের অপরাধ হিসেবে দেখা হচ্ছে, ইসলামি শরিয়াহ্’র ছায়াতলে বসবাস এবং এই ব্যবস্থাকে সমর্থন করা। নাগরিকরা বলছেন, সোমালিয়া ও ইয়েমেনে মার্কিন বিমান হামলা গাজায় ইহুদিবাদী বিমান হামলা থেকে আলাদা নয়। কেননা এসব হামলার মাধ্যমে ইসলাম ও মুসলিমদের প্রতি তারা তাদের শত্রুতা প্রকাশ করছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ | আপডেট ‌‌- ২৭শে জানুয়ারি, ২০২৪
পরবর্তী নিবন্ধকাবুল-কান্দাহার মহাসড়কে ২ টি ব্রীজ উদ্বোধন