নতুন বিবৃতিতে জায়োনিস্ট বাহিনীর ৪৩টি যান ধ্বংসের ঘোষণা আল-কাসসাম মুখপাত্রের

- ত্বহা আলী আদনান

0
364

ফিলিস্তিন ভিত্তিক সশস্ত্র ইসলামি প্রতিরোধ বাহিনী ইজ্জেদ্দিন আল-কাসসাম ব্রিগেড। প্রতিরোধ বাহিনীর মুখপাত্র আবু উবাইদাহ নতুন একটি বিবৃতিতে গত (১-৪ ফেব্রুয়ারী) কয়েকদিনে গাজা উপত্যকায় ঘটে যাওয়া সর্বশেষ পরিস্থিতি নিয়ে আলোকপাত করেছেন।

গত ৪ ফেব্রুয়ারী রবিবার প্রকাশিত উক্ত বিবৃতিতে আবু উবাইদাহ জানান, আল-কাসসাম যোদ্ধারা গত কয়েকদিনে গাজার পশ্চিম ও কেন্দ্রীয় অঞ্চলে জায়োনিস্ট ইসরায়েলি বাহিনীর অন্তত ৪৩টি সাঁজোয়া যান সম্পূর্ণ বা আংশিকভাবে ধ্বংস করেছেন।

আবু উবাইদাহ নিশ্চিত করেছেন যে, আল-কাসসাম যোদ্ধারা একটি অভিযানে জায়োনিস্ট বাহিনীকে টার্গেট করে পয়েন্ট-ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে আক্রমণ করেছেন, এতে জায়োনিস্ট বাহিনীর অন্তত ১৫ সৈন্য নিহত হয়েছে। একই সাথে মুজাহিদগণ ১ অফিসার ও অন্য এক সৈন্যকে স্নাইপার দ্বারা নির্মূল করেছেন।

আবু উবাইদাহ আরও যুক্ত করেন, গত কয়েকদিনে ইসরায়েলের অন্তত ১৭টি ব্যাটালিয়নকে মুজাহিদগণ তাদের সফল অপারেশনের লক্ষ্যবস্তু বানিয়েছেন। এসকল অভিযানে জায়োনিস্ট বাহিনীতে প্রচুর সংখ্যক সৈন্য হতাহত হয়েছে।

তিনি জানান, জায়োনিস্ট বাহিনীর বিরুদ্ধে মুজাহিদগণ তাদের পরিচালিত অভিযানগুলোতে মিসাইল, অ্যান্টি-বুলিং ডিভাইস, অ্যান্টি-পার্সোনেল ডিভাইস এবং মেশিনগান ব্যবহার করেছেন। সেই সাথে অধিকৃত তেল-আবিব এবং এর আশপাশের এলাকাগুলোতে মুজাহিদগণ তীব্র ক্ষেপণাস্ত্র ব্যারেজ উৎক্ষেপণ করেছেন।

তিনি আরও উল্লেখ করেন যে, গত কয়েকদিনে জায়োনিস্ট ইসরায়েলি বাহিনীর উপর ১টি টানেলের প্রবেশপথ ধ্বসিয়ে দিয়েছেন মুজাহিদগণ। একই সাথে পশ্চিম গাজার শিল্প এলাকায় একটি বাড়ির ভিতরে জড়ো হওয়া জায়োনিস্ট সৈন্যদের টার্গেট করে অ্যান্টি-ফোর্টিফাইড টিবিজি শেল দিয়ে লক্ষ্যবস্তু করেছেন। এই অভিযান ২টিতে কয়েক ডজন জায়োনিস্ট সৈন্য হতাহত হয়েছে।

আর যুদ্ধের সমস্ত ফ্রন্টে মুজাহিদগণ মর্টার শেল দিয়ে জায়োনিস্ট বাহিনীর ঘনত্বকে ধ্বংস এবং বিক্ষিপ্ত করেছেন। এতে মুজাহিদদের সহজ শিকারে পরিণত হয়েছে জায়োনিস্ট সৈন্যরা।

আর গত রবিবার (৪ঠা ফেব্রুয়ারী), মুজাহিদগণ গাজা শহরের আল-সাবরা এলাকার ফ্রন্ট লাইনে জায়োনিস্ট বাহিনীকে তাড়া করে বেড়িয়েছেন। এসময় মুজাহিদগণ আল-ইয়াসিন রকেট দ্বারা জায়োনিস্ট বাহিনীর ৩টি “মারকাভা-৪” ট্যাঙ্ক এবং ১টি D9 বুলডোজার ধ্বংস করেছেন।

তিনি আরও উল্লেখ করেন যে, মুজাহিদগণ গাজার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আল-সিনা এলাকায়ও জায়োনিস্ট সৈন্যদের তাড়া করেছেন। এসময় মুজাহিদগণ আল-ইয়াসিন রকেট দ্বারা জায়োনিস্ট বাহিনীর ৩টি মারকাভা ট্যাঙ্ক ধ্বংস করেছেন। এছাড়াও আল-কাসসাম যোদ্ধারা জায়োনিস্ট বাহিনীর ৪টি ড্রোন জব্দ করেছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ৫ ফেব্রুয়ারি, ২০২৪
পরবর্তী নিবন্ধএবার চবিতে অধ্যাপকের বিরুদ্ধে ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ, বিক্ষুব্ধ শিক্ষার্থীরা