কুলগামে ছয় কাশ্মীরি যুবককে শহিদ করেছে দখলদার ভারতীয় সেনারা

0
173

ভারতীয় সেনারা তাদের রাষ্ট্রীয় সন্ত্রাসবাদের নতুন কর্মকাণ্ডে জম্মু ও কাশ্মীরের কুলগাম জেলায় ছয় কাশ্মীরি যুবককে হত্যা করেছে।
কাশ্মীর মিডিয়া সার্ভিসের মতে, জেলার মুদারগাম এবং ফ্রিসাল চিনিগান এলাকায় তল্লাশি অভিযানের সময় ভারতীয় সেনারা ঐ যুবকদের হত্যা করেছে।

৭ জুলাই, রবিবার চিনিগান ফ্রিসালে ভারতীয় সেনাদের গুলিতে চার যুবক নিহত হয়েছে। মোদেরঘামে ভারতীয় সেনা কর্তৃক রাসায়নিক পদার্থ দিয়ে ধ্বংস করা বাড়ির ধ্বংসাবশেষ থেকে রবিবার সকালে দুই যুবকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

এদিকে,কুলগামের মুদারগাম এবং ফ্রিসাল চিনিগান এলাকায় স্বাধীনতাকামী গোষ্ঠীগুলোর হামলায় দুই ভারতীয় সেনা নিহত হয়েছে। এনডিটিভি জানায়, জম্মু ও কাশ্মীরে কথিত সন্ত্রাস বিরোধী অভিযান শুরু করার পর সেনাদের লক্ষ্য করে হামলা চালানো হয়। নিহত দুইজনের মধ্যে একজনের মৃত্যু হয় মোদেগাম গ্রামে। সেখানে তাদের লক্ষ্য করে ব্যাপক গুলি চালানো হয়।

আরেক সেনা নিহত হন কুলগামের ফ্রিসালে। সেখানে তোলা একটি ড্রোন ভিডিওতে দেখা গেছে একজনের মরদেহ পড়ে আছে। ওই এলাকায় এক সেনা নিহত হওয়ার পাশাপাশি আরেক সেনা আহত হয়েছে। সশস্ত্র ওই গোষ্ঠীর তীব্র গোলাগুলির কারণে নিহত সেনাদের মরদেহ উদ্ধার করা সম্ভব হয়নি বলে জানিয়েছে সেনাবাহিনী।

গত কয়েকদিন ধরে ওই অঞ্চলে ভারতীয় সেনাবাহিনী ও স্বাধীনতাকামী গোষ্ঠীগুলোর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হচ্ছে।
রাজৌরি জেলার গালুথি মানজাকোট এলাকায় একটি সেনা ক্যাম্পে হামলায় অপর এক ভারতীয় সেনা সদস্য আহত হয়েছে। কুলগাম, রাজৌরি, পুঞ্চ এবং সাম্বার বিভিন্ন এলাকায় ব্যাপক অভিযান অব্যাহত রয়েছে।


তথ্যসূত্র:
1.2 Soldiers Killed In Action, 4 Terrorists Shot Dead In Jammu And Kashmir’s Kulgam
– https://tinyurl.com/ykdmjh3e
2.Indian troops martyr six Kashmiri youth in Kulgam
– https://tinyurl.com/4veby7yj

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধহিন্দুদের রথযাত্রা-মেলায় বন্ধ হাসপাতালগামী সড়ক, ভোগান্তিতে মানুষ
পরবর্তী নিবন্ধপ্রশাসন বলছে ত্রাণ দিচ্ছে, না পাওয়ার অভিযোগ বন্যাদুর্গতদের