খোরাসান | মুরতাদ বাহিনীর বিরুদ্ধে ফের অভিযান শুরু, হতাহত ১১৬ এরও অধিক!

1
1347

ক্রুসেডার আমেরিকা ও ইমারতে ইসলামিয়ার মাঝে একসপ্তাহ যুদ্ধবিরতীর পর ফের গতাকাল আফগান মুরতাদ বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ শুরুর ঘোষণা করেছে ইমারতে ইসলামিয়া আফগানিস্তান।

ইমারতে ইসলামিয়ার পক্ষহতে অভিযান শুরু করার ঘোষণার পূর্ব আফগান পুতুল/মুরতাদ সরকার ঘোষণা দিয়েছিল তারা ৫ হাজার বন্দী তালেবান মুজাহিদদের মুক্ত করবেনা, যাদেরকে সাম্রাজ্যবাদী ক্রুসেডার আমেরিকার সাথে হওয়া চুক্তিতে মুক্ত করার কথা ছিল। এর পরেই তালেবান মুখপাত্র মুহতারাম জাবিহুল্লাহ মুজাহিদ তাঁর এক বার্তায় স্পষ্ট জানিয়ে দিলেন যে, যদি বন্দী মুক্তি করা না হয় তাহলে আফগান সরকারের সাথে আলোচনার টেবিলে বসবেনা ইমারতে ইসলামিয়া।

সংবাদ মাধ্যমগুলো মুহতারাম জাবিহুল্লাহ মুজাহিদের এই বার্তার পরেই প্রচার করতে থাকে যে, বন্দী মুক্ত না করাতেই তালেবান অভিযান চালানোর ঘোষণা করেছে। যদিও এমন কোন কথাই বলেনি তালেবান।

তবে লক্ষণিয় যে, ক্রুসেডার আমেরিকার সাথে হওয়া চুক্তির কোথাও এমন শর্ত নেই যে, চুক্তির পর আফগান মুরতাদ বাহিনীর উপর হামলা করা যাবেনা।

সর্বশেষ সংবাদ হচ্ছে, ইমারতে ইসলামিয়ার পক্ষহতে ঐ ঘোষণার পর গত ২ মার্চ তালেবান মুজাহিদদের হামলায় প্রায় অর্ধশতাধিক আফগান মুরতাদ সৈন্য নিহত হয়। এর সাথে সাথে তালেবান মুখপাত্র মুহতারাম জাবিহুল্লাহ মুজাহিদ জানিয়েছেন যে, ঐ দিন আফগানিস্তানের একটি খেলার মাঠে সংঘটিত হওয়া হামলার সাথে তালেবানের কোন সম্পর্ক নেই।

এদিকে আফগান মুরতাদ বাহিনীর বিরুদ্ধে তালেবানদের এই অভিযান শুরু হওয়ার পর আজ ৩ মার্চ তালেবান মুজাহিদদের ৪৭টি হামলায় ৯০ আফগান মুরতাদ সৈন্য নিহত এবং ২৬ সৈন্য আহত হবার সংবাদ নিশ্চিত করেছেন তালেবান। এসকল অভিযানের মাধ্যমে আফগান মুরতাদ বাহিনী হতে অনেক গনিমত লাভের পাশাপাশি ৯টি চেকপোস্টও বিজয় করে নিয়েছেন তালেবান মুজাহিদিন।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন