কিরগিজিস্তানে করোনায় চিকিৎসকের মৃত্যুতে ১ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা

0
1014
কিরগিজিস্তানে করোনায় চিকিৎসকের মৃত্যুতে ১ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা

করোনাভাইরাসের চিকিৎসা দিতে গিয়ে যদি কোনো চিকিৎসকের মৃত্যু হয় তবে সেই চিকিৎসকের পরিবারকে ১০ মিলিয়ন সম পরিমাণ ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছে কিরগিজিস্তান সরকার। বাংলাদেশ ও কিরগিজিস্তানের মুদ্রার মান সমান হওয়ায় তা এটি ১ কোটি টাকার সমান।

কিরগিজ সংবাদ কেজিটোয়েন্টিফোরের এক খবরে বলা হয়, বিষয়টি এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন কিরগিজিস্তানের উপ-প্রধানমন্ত্রী কুবাটব্যাক বোর্নভ।

তিনি জানিয়েছেন, করোনায় চিকিৎসা সেবা দিতে গিয়ে করোনভাইরাসে আক্রান্ত হয়ে যদি কোনো চিকিৎসক মারা যায় তাহলে তার পরিবারকে ১০ মিলিয়ন সম ক্ষতিপুরণ দেওয়া হবে। এ ছাড়া জরুরি অবস্থা চলাকালীন পেশাগত দায়িত্ব পালন করার সময় করোনাভাইরাসে সংক্রমিত হলে চিকিৎসক এবং মেডিকেল কর্মীদের ২ লাখ সম পরিমাণ ক্ষতিপূরণ প্রদান করা হবে।

গতকাল বুধবার পর্যন্ত দেশটিতে ৩২ জন চিকিৎসাকর্মী করোনাভাইরাসে সংক্রমিত হয়েছে। তাদের মধ্যে চারজন রাজধানী বিশবেকে, ২০ জন ওশ অঞ্চলে, সাতজন জালালাবাদে এবং একজন বেটকিনের।

যুক্তরাষ্ট্রের জন হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, কিরগিজিস্তানে এখন পর্যন্ত ২৭০ জন করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে মৃত্যুবরণ করেছে চারজন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধসুরক্ষা গ্রহণ ছাড়াই করোনায় আক্রান্ত স্বামীকে খেদমত করা স্ত্রীর করোনা ‘নেগেটিভ’
পরবর্তী নিবন্ধ“আমরা তো করোনায় মরতাম না, তার আগেই না খাইয়া মইরা যামু”