কারাগারে বৃদ্ধা ফিলিস্তিনির মৃত্যু, ৪০ দিন পর লাশ ফেরত দিল জালিম ইসরাইল

মুহাম্মাদ ইব্রাহীম

0
291

ইসরাইলি কারাগারে মৃত্যুর ৪০ দিন পর সাদিয়া ফারাজাল্লাহ নামে এক বৃদ্ধা ফিলিস্তিনি মুসলিম নারীর লাশ পরিবারের কাছে ফেরত দিয়েছে জালিম ইসরাইল।

বিবরণ অনুযায়ী, গত ২ জুলাই দখলদার ইসরাইলি কারাগারে মারা যান তিনি। মারা যাওয়ার সময় তাঁর বয়স ছিল ৬৮ বছর। বয়োবৃদ্ধ এ নারীর সাথেও পাশবিক আচরণের কোন কমতি করেনি মানবতার দুষমন ইহুদিরা। প্রথমে তাঁর লাশ পরিবারের কাছে ফেরত দিতে অস্বীকার করে বর্বর ইহুদিরা। এরপর বহু আন্দোলন ও প্রতীক্ষার পর গত ১১ আগস্ট তার লাশ ফিলিস্তিনিদের কাছে হস্তান্তর করে ইহুদিরা।

উল্লেখ যে, গতবছর ১৮ ডিসেম্বর অধিকৃত পশ্চিম তীরে হেবরন শহর থেকে তাঁকে গ্রেফতার করে ইসরাইলি সেনারা। ঐ সময় তিনি ফিলিস্তিনের ঐতিহাসিক ইব্রাহিম মসজিদের পাশে বসবাসকারী তাঁর মেয়ের সঙ্গে দেখা করতে গিয়েছিল।

তাঁর জানাযায় অংশ নেন অসংখ্য ফিলিস্তিনি মুসলিম। ফিলিস্তিনি স্বাধীনতাকামী কয়েকটি সংগঠনও জানাজায় উপস্থিত ছিল। তারা বৃদ্ধা মুসলিমরা মৃত্যুর প্রতিশোধ নেয়ার দাবিতে বিভিন্ন স্লোগান দেন।
বিশ্লেষকরা বলছেন, বয়োজ্যেষ্ঠ একজন মুসলিম নারীর প্রতি জালিম ইসরাইলের এমন বর্বর আচরণ উম্মাহর এক সময়ের জিহাদবিমুখতার ফল। মুসলিমরা অস্ত্র ছেড়ে দিয়ে যখন থেকে দুনিয়ার প্রতি আসক্ত হয়ে পড়েছে, তখন থেকেই এই ইহুদি জাতি এবং অন্যান্য অমুসলিম সম্প্রদায় মুসলিমদের উপর ত্রাসের রাজত্ব কায়েম করেছে। মুসলিমদেরকে তাই আবারো দুনিয়াবিমুখ হয়ে নববী মানহাজ ও আদর্শে প্রত্যাবর্তন করার পরামর্শ দিয়েছেন হক্কানী উলামায়ে কেরাম।

তথ্যসূত্র:
————-
1. Israel delivered the body of the late prisoner Saadiya after 40 days of her death-
https://tinyurl.com/ycx2827d

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন