কথিত ‘সন্ত্রাসবাদের’ অভিযোগে দুইজন মুসলিমকে ১০ বছরের কারাদণ্ড

মাহমুদ উল্লাহ্‌

0
595

ভারতের আহমেদাবাদের একটি বিশেষ এনআইএ আদালত ২৮ ফেব্রুয়ারি দুইজন মুসলিমকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে। ভুক্তভোগী মুসলিমরা হলেন নাঈম রামোদিয়া এবং ওয়াসিম রামোদিয়া।
তাদেরকে বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইন, বিস্ফোরক পদার্থ আইন এবং ভারতীয় দণ্ডবিধির অধীনে অপরাধমূলক ষড়যন্ত্রের বিধানের অধীনে দোষী সাব্যস্ত করা হয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস অনুসারে, ২০১৭ সালে গ্রেপ্তার হওয়ার পর থেকে দুভাই বিচার বিভাগীয় হেফাজতে রয়েছে এবং বর্তমানে রাজকোট কেন্দ্রীয় কারাগারে বন্দী আছেন।

ভাইদের UAPA এর ৩৯ এবং ১৮ ধারার অধীনে ১০ বছরের কারাদণ্ড এবং UAPA এর ১৩ এবং ২০ ধারার সাথে বিস্ফোরক পদার্থ আইনের ৪ এবং ৫ ধারার অধীনে সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়।
২০১৭ সালে আহমেদাবাদের এটিএস পুলিশ স্টেশনে ইসলামিক স্টেটের সাথে জড়িত থাকার অভিযোগে একটি এফআইআর করার পরে তাদের গ্রেপ্তার করা হয়।

মুসলিমদের বিরুদ্ধে সুস্পষ্ট প্রমাণ না থাকলেও মিথ্যে মামলায় বছরের পর বছর কারাগারে থাকতে হয়। পক্ষান্তরে হিন্দু ধর্মগুরু এবং নেতারা প্রকাশ্যে মুসলিদের উপর গণহত্যা চালানোর উসকানি দিচ্ছে, মুসলিমদের উপর দিনে দুপুরে হামলা করছে, হতাহত করছে, সেগুলোর ভিডিও ইন্টারনেটে ছেড়ে দিচ্ছে, তবুও তাদের নামে মামলা হয়না, কোন বিচার হয় না। তাদেরকে কারাগারেও রাখা হয় না। আর এগুলো সবই সেক্যুলার আইনের দ্বিচারিতা।



তথ্যসূত্র:
——–
1. NIA court convicts 2 Muslim brothers accused of ISIS links to 10 years’ imprisonment
https://tinyurl.com/2fn523s5

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধ“শিবাজী,আফজাল খান এক হতে পারে না” মন্তব্য করে অস্ত্র তুলে নেওয়ার আহ্বান
পরবর্তী নিবন্ধমালিয়ান সেনাবাহিনীর কনভয়ে আল-কায়েদার এম্বুশ: ২ সেনা নিহত